bangla news

তিন প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৭ ১১:৫১:২১ এএম
ন্যাশনাল টিউবস, ওরিয়ন ফার্মা ও পাওয়ার গ্রিডের লোগো।

ন্যাশনাল টিউবস, ওরিয়ন ফার্মা ও পাওয়ার গ্রিডের লোগো।

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত তিনটি প্রতিষ্ঠান ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানটি তিনটি হলো-ন্যাশনাল টিউবস, ওরিয়ন ফার্মা ও পাওয়ার গ্রিড।

ন্যাশনাল টিউবস
ন্যাশনাল টিউবস ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০ দশমিক ১৬ টাকা। এছাড়া শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৭৫ দশমিক ৩০ টাকা ও শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১ দশমিক ৬৮ টাকা (নেগেটিভ) ।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর ২০১৯ সকাল ১১টায় ফ্যাক্টরি প্রাঙ্গণ টঙ্গিতে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ নভেম্বর ২০১৯।

ওরিয়ন ফার্মা
ওরিয়ন ফার্মার পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। 

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় হয়েছে ৩ দশমিক ৭৭ টাকা। চলতি বছরের ৩০ জুন সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৬৬ দশমিক ৯৮ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর ২০১৯ অফিসার্স ক্লাব, বেইলী রোডে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর ২০১৯।

পাওয়ার গ্রিড
পাওয়ার গ্রিড গত ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। 

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮ টাকা ৩৩ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৪৩ টাকা ৭৬ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০২০ সালের ২৫ জানুয়ারি সকাল ১০টায় পিজিসিবি হেড অফিস বিল্ডিং অডিটোরিয়াম, আফতাবনগরে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ ডিসেম্বর ২০১৯।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এসএমএকে/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-07 11:51:21