bangla news

প্রাইম ব্যাংকের ৩য় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৬ ১১:০২:০৬ পিএম
অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ।

অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ।

ঢাকা: প্রাইম ব্যাংক ২০১৯ হিসাব বছরের ৩য় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। 

বুধবার (৬ অক্টোবর) প্রাইম ব্যাংক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রাইম ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকের অগ্রগতির বিভিন্ন সূচক সম্পর্কে বিস্তারিত জানানো হয়। স্থানীয় ও বিদেশি বিনিয়োগ বিশ্লেষক, পুঁজিবাজার বিশ্লেষক এবং সাংবাদিকরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং বিভিন্ন প্রশ্ন করেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ এবং উপ ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী এ সব প্রশ্নের উত্তর দেন।

প্রতিবেদনে জানানো হয়, বছরের প্রথম নয় মাসে প্রাইম ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১.৩৭টাকা, যা ২০১৮ সালের একই মেয়াদে ছিল ১.০৮ টাকা। চলতি বছরের প্রথম নয় মাসে ব্যাংকটির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ১৫৫ কোটি টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ১২২ কোটি টাকা। যা মুনাফা বৃদ্ধির হারে ২৭ শতাংশ। 

অনুষ্ঠানে জানানো হয়, ব্যাংকের আমানত চলতি বছরের সেপ্টেম্বরের শেষে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৮৮ কোটি টাকা। যা ২০১৮ সালের ডিসেম্বর শেষে ছিল ১৯ হাজার ৭৫২ কোটি টাকা। সেপ্টেম্বর শেষে প্রদেয় ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ২০ হাজার ৯৮৭ কোটি টাকা। আমদানি রপ্তানি ব্যবসাও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। 

অনুষ্ঠানের শুরুতেই প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ ব্যাংকের কৌশলগত অবস্থান এবং ভবিষ্যত পরিকল্পনার কথা জানান। 

ব্যাংকের সাফ্যল্যের সূচকগুলো তুলে ধরে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল বলেন, অগ্রগতির যে ধারায় ব্যাংকটি এগিয়ে যাচ্ছে তা অব্যাহত থাকবে আগামীতেও। 

অনুষ্ঠানে ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম রব্বানী, মো. তৌহিদুল আলম খান, ফায়সাল রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত কয়েক বছরে প্রাইম ব্যাংকের কার্যক্রম ও ক্রমোন্নতি আন্তর্জাতিক বিনিয়োগকারীদের নজর কেড়েছে এবং এ আয়োজন ব্যাংকটির সঙ্গে বিনিয়োগকারীদের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-06 23:02:06