ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডেনিম এক্সপো: গুণগতমান ও নতুনত্বে প্রাধান্য ক্রেতাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
ডেনিম এক্সপো: গুণগতমান ও নতুনত্বে প্রাধান্য ক্রেতাদের প্রদর্শনীতে ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি

ঢাকা: গুণগতমান ও নতুনত্বের কারণে বিদেশি ক্রেতাদের কাছে আস্থা পেয়েছে বাংলাদেশের পোশাক শিল্প। বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসরেও নতুন ডিজাইনের ফ্যাশন ও গুণগতমানকেই প্রাধান্য দিচ্ছেন বিদেশি ক্রেতারা।

বাংলাদেশের পোশাক শিল্পকে বিদেশিদের কাছে তুলে ধরতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে পোশাক শিল্পের বড় প্রদর্শনী ‘বাংলাদেশ ডেনিম এক্সপো-২০১৯’।  

দুই দিনব্যাপী এ প্রদর্শনীর শেষ দিন বুধবার (০৬ নভেম্বর)।

রাত ৮টা পর্যন্ত আইসিসিবির নবরাত্রি হলে চলবে এ প্রদর্শনী।  

প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, সিঙ্গাপুর, তুরস্ক, জার্মানি, ইতালি, স্পেন, চীনসহ ১১টি দেশের ৯৯টি প্রতিষ্ঠান ডেনিম পণ্য নিয়ে হাজির হয়েছে।  

পোশাকখাতের বড় এই এক্সপোতে বিদেশি ক্রেতারাও এসেছেন। বুধবার দুপুরে মেলায় দেশি-বিদেশি ক্রেতারা ভিড় করেন বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলে। দেশীয় ক্রেতারা বিদেশি স্টলে পণ্য ঘুরে দেখেন।  

জার্মানির ক্রেতা মাইকেল লুইস হেনরী বলেন, এ শিল্পে প্রতিনিয়ত নতুনত্ব আসছে। তাই বাংলাদেশকেও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে নতুন ডিজাইন নিয়ে আসতে হবে এবং গুণগতমান বাড়াতে হবে। তিনি বাংলাদেশের পোশাক শিল্পের প্রশংসাও করেন।  

ডেনমার্কের ব্যবসায়ী মার্সিয়া বলেন, আমি পণ্যের অর্ডারের ক্ষেত্রে  গুণগতমানকে প্রাধান্য দিচ্ছি।   

মেলায় অংশ নেওয়া সিলভার কম্পোজিটের এক্সিকিউটিভ রাহানুমা বলেন, আমাদের ব্র্যান্ডকে বিদেশি ক্রেতাদের কাছে তুলে ধরতে এক্সপোতে অংশ নিয়েছি।  

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।