bangla news

স্টক ডিলাররাও প্রভিশন সংরক্ষণে সুবিধা পাচ্ছেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৫ ৭:২২:৩৪ পিএম
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন লোগো

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন লোগো

ঢাকা: মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগের ক্ষেত্রে মূল্যহ্রাসজনিত ক্ষতির বিপরীতে প্রভিশন সংরক্ষণে যে সুবিধা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড ও মার্চেন্ট ব্যাংকগুলো পেয়ে থাকে, স্টক ডিলারদেরকেও একই সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (০৫ নভেম্বর) বিএসইসির ৭০৪তম নিয়মিত সভায় এই সিদ্ধান্ত হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের আবেদনের পরিপ্রেক্ষিতে স্টক ডিলারদেরকেও প্রভিশন সংরক্ষণে অনুরূপ সুবিধা দেওয়ার সিদ্ধান্ত হয়। এ বিষয়ে শিগগিরই একটি নির্দেশনা জারি করা হবে।

নির্দেশনার অন্যান্য বিষয়ের মধ্যে এখন থেকে মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগের ক্ষেত্রে সংরক্ষিতব্য প্রভিশন=(মেয়াদি মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের গড় ক্রয় মূল্য-চলতি বাজার মূল্যে নিট সম্পদ মূল্যের ৮৫ শতাংশ)।

বে-মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগের ক্ষেত্রে সংরক্ষিতব্য প্রভিশন =(বে-মেয়াদি মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের গড় ক্রয় মূল্য-বে-মেয়াদি ইউনিটের পুনঃক্রয় মূল্য এর সর্বোচ্চ ৫ শতাংশ ডিসকাউন্ট)।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-05 19:22:34