bangla news

গোয়েন্দা সফটওয়্যারে অনুপ্রবেশ, দুজনের ব্যাংক হিসাব স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-৩১ ৫:২৭:৩০ পিএম
 ছবি- প্রতীকী 

ছবি- প্রতীকী 

ঢাকা: শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সফটওয়্যারে অনুপ্রবেশ করে পণ্য খালাসের অভিযোগে মিজানুর রহমান দিপু ও হাবিবুর রহমান অপু চাকলাদার নামে দুই ব্যবসায়ীর ব্যাংক হিসাব স্থগিত করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার এসএম রফিকুল ইসলাম বিএফআইইউকে একটি চিঠির মাধ্যমে মিজানুর ও হাবিবুরের ব্যাংক হিসাব স্থগিত রাখার সুপারিশ করেন।

চিঠিতে বলা হয়, আমদানী কাজে ব্যবহৃত শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সফটওয়্যার ‘অ্যাসাইকুডা ওয়ার্ল্ড’-এ অবৈধ অনুপ্রবেশের মাধ্যমে লক করা সন্দিগ্ধ পণ্য-কন্টেইনার আনলক করে খালাস করে আমদানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্টসহ একটি দল। এর মধ্য দিয়ে তারা বিপুল অংকের রাজস্ব ফাঁকি দিয়েছে। ফলে মিজানুর, হাবিবুর ও তাদের আর্থিক প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব স্থগিত রাখা প্রয়োজন।

মিজানুর রহমান ও হাবিবুর রহমান দুই ভাই। তাদের ঠিকানায় যথাক্রমে ৪/এ হেয়ার স্ট্রিট ওয়ারী, ঢাকা ও মুন্সিগুঞ্জের লৌহজং থানার ডহুরী (ডহরী) এলাকার কথা উল্লেখ করা হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এসই/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-31 17:27:30