ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শ্রমিক বিক্ষোভে বেনাপোল বন্দরে পণ্য খালাস ৪ ঘণ্টা বন্ধ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
শ্রমিক বিক্ষোভে বেনাপোল বন্দরে পণ্য খালাস ৪ ঘণ্টা বন্ধ

বেনাপোল (যশোর): বেনাপোল স্থলবন্দরে শ্রমিকদের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে  বন্দর সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ করছেন শ্রমিকরা। এতে পণ্য খালাসের পাশাপাশি বন্দর এলাকায় যানবাহন চলাচলও বন্ধ রয়েছে। 

সোমবার (২৮ অক্টোবর) দুপুর ১২টা থেকে এ অবরোধ ও বিক্ষোভ শুরু হয়।

শ্রমিকরা বাংলানিউজকে জানান, ভবারবেড় বাইপাস সড়কে পাশে পাথর খালাসে ব্যস্ত ছিল শ্রমিকরা।

এসময় দুর্বৃত্তরা টেন্ডার সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে তাদের ওপর হামলা চালায়। এতে দুই শ্রমিক গুরুতর জখম হয়। খবর পেয়ে শ্রমিক নেতারা বিষয়টি জানতে ঘটনাস্থলে গেলে তাদের তিনটি মোটরসাইকেল ভাঙচুর করে দুর্বৃত্তরা।  

সূত্র জানায়, বেনাপোল বন্দরে শ্রমিকদের দু’টি গ্রুপ রয়েছে। তবে টেন্ডারে পরিবর্তন হওয়ায় একটি গ্রুপ এখন কাজ করছে। সম্প্রতি বন্দরে নতুন টেন্ডার হয়েছে। এনিয়ে বেশ কয়েকদিন ধরে দু’পক্ষের মধ্যে উত্তেজনাও বিরাজ করছিল।

এদিকে প্রভাব বিস্তার করতে একটি পক্ষ বেনাপোল বাজার ও তালশারি মোড়ে তিনটি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বাংলানিউজকে বলেন, আন্দোলরত শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। অপরাধীদের বিরুদ্ধে থানায় অভিযোগ করতে বলা হয়েছে। পুলিশ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত দোষীদের শাস্তির আশ্বাসে বিকেল ৪টা থেকে আবারো কাজে যোগ দিয়েছে শ্রমিকরা। ফলে বন্দর এলাকায় যানচলাচল ও পণ্য খালাস স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।