bangla news

খুলনা বিভাগে জ্বালানি তেল পরিবেশন বন্ধের ডাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৫ ৭:২২:১৩ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

যশোর: খুলনা বিভাগে বিভিন্ন দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন ট্যাংকলরি মালিক-শ্রমিক ও জ্বালানি তেল ব্যবসায়ীরা। ফলে, আগামী মাসের ৫ থেকে ৭ তারিখ পর্যন্ত তিনদিন খুলনা বিভাগ ও বৃহত্তর ফরিদপুরে ফুয়েল স্টেশন ও ট্যাংকলরিতে সব ধরনের জ্বালানি তেল পরিবহন এবং পরিবেশন বন্ধ থাকবে।

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন ও খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ৫, ৬ ও ৭ নভেম্বর খুলনা বিভাগ ও বৃহত্তর ফরিদপুরে ফুয়েল স্টেশন ও ট্যাংকলরিতে সব ধরনের জ্বালানি তেল পরিবহন এবং পরিবেশন বন্ধ থাকবে।

তাদের দাবি হলো- বিক্রির বিপরীতে কমিশন কমপক্ষে সাড়ে সাত শতাংশ করা, জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন অ্যাজেন্ট নাকি উৎপাদনকারী প্রতিষ্ঠান- তা সুনির্দিষ্ট করা, প্রিমিয়াম পরিশোধ সাপেক্ষে ট্যাংকলরি শ্রমিকদের পাঁচ লাখ টাকা দুর্ঘটনা বিমা প্রদান এবং যশোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ‘অসৌজন্যমূলক আচরণ’ ও ‘অযৌক্তিক জরিমানার’ প্রতিবাদসহ ১৬ দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দেন ট্যাংকলরি মালিক-শ্রমিক ও জ্বালানি তেল ব্যবসায়ীরা।

জ্বালানি তেল পরিবেশক সমিতির সভাপতি আলহাজ আব্দুল গফফার বিশ্বাসের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন, জেলা সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি নূর ইসলাম প্রমুখ। এছাড়াও সংশ্লিষ্ট সংগঠনের ফরিদপুরের নেতারাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
ইউজি/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   ধর্মঘট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-25 19:22:13