ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সেল ডে ‘১১.১১’ নিয়ে আসছে দারাজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
সেল ডে ‘১১.১১’ নিয়ে আসছে দারাজ

ঢাকা: দেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ (daraz.com.bd) দ্বিতীয়বারের মতো আয়োজন করছে ইলেভেন ইলেভেন (১১.১১) ক্যাম্পেইন। আগামী ১১ নভেম্বরের একদিনের এই ক্যাম্পেইনে থাকছে অভূতপূর্ব কিছু অফার।

দারাজের প্যারেন্ট কোম্পানি আলিবাবা গ্রুপ ২০০৯ সালে এটি শুরু করেছিল। যা বাংলাদেশে ২০১৮ সালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়।

 

ইলেভেন ইলেভেন বিশ্বের সবচেয়ে বড় অনলাইন শপিং ইভেন্ট যা অ্যামাজন প্রাইম ডে’র তুলনায় প্রায় ১৮ গুণ ও ব্ল্যাক ফ্রাইডের তুলনায় প্রায় আড়াই গুণ বড়। ১১.১১ সিঙ্গেল ডে ক্যাম্পেইনে ক্রেতাদের আমন্ত্রণ করার জন্য আবারো প্রস্তুত দারাজ। এবারের আয়োজনে এমন কিছু চমক থাকছে যা বাংলাদেশের ই-কমার্স ইন্ডাস্ট্রি আগে কখনও দেখেনি। এবারের ইভেন্টের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সময় টিভি, বিডি২৪লাইভ ও আইস টুডে।  

এক দিনের এই ইভেন্টে ক্রেতাদের জন্য একটি পরিপূর্ণ শপিং অভিজ্ঞতা নিয়ে হাজির হচ্ছে দারাজ। যেখানে থাকছে ৭০ লাখেরও অধিক পণ্য, সঙ্গে বিশাল ডিসকাউন্ট। বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে ১১ টাকা ডিল, প্রি-সেল ডিসকাউন্ট, ১ টাকা গেম, ডাবল টাকা ভাউচার, শেক শেক ভাউচার, হ্যাপি আওয়ার ভাউচার, রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত বিগ সেল টাইম এবং দারাজ ব্র্যান্ডের বিভিন্ন রকমের পণ্য, যেমন- দারাজের মগ, টি-শার্ট, চাবির রিংসহ অন্যান্য আকর্ষণীয় অফার।  

এছাড়া ১১ নভেম্বর বিশেষ বিশেষ ব্র্যান্ডের ওপর সেলারদের পক্ষ থেকে প্রথমবারের মতো থাকছে ফ্রি ডেলিভারি। ক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে আয়োজন করা হয়েছে প্রি-সেল ক্যাম্পেইন। যা চলবে ১ থেকে ১০ নভেম্বর পর্যন্ত। যেখানে তারা ১১.১১ ক্যাম্পেইনের চেয়েও কম মূল্যে উপভোগ করতে পারবে নির্ধারিত কিছু পণ্য।

১১.১১ ক্যাম্পেইন উপলক্ষে দারাজ অফার করছে পেমেন্ট পার্টনারদের মাধ্যমে ডিসকাউন্ট ও ক্যাশব্যাক অফার। ১ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ব্র্যাক ব্যাংকের ক্রেডিট কার্ডে লেনদেনের মাধ্যমে পাওয়া যাবে ১৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড় (ক্যাপ: ১,০০০ টাকা) এবং ইউসিবি, মার্কেন্টাইল ও ঢাকা ব্যাংকের ক্রেডিট কার্ডে লেনদেনের মাধ্যমে পাওয়া যাবে ১৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড় (ক্যাপ: ২,০০০ টাকা)।  

এছাড়া ১১ নভেম্বর থেকে ১৫ নভেম্বের পর্যন্ত বিকাশের মাধ্যমে দারাজে পেমেন্ট করলে থাকছে সর্বোচ্চ ১৫ শতাংশ পর্যন্ত (প্রতি কাস্টমার সর্বোচ্চ ৫০০ টাকা পর্যন্ত, প্রতিদিন ৩০০ টাকা পর্যন্ত) ক্যাশব্যাক সুবিধা।

দারাজ বাংলাদশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, গত বছরের ১১ নভেম্বর দারাজের ইলেভেন ইলেভেন ক্যাম্পেইনে বাংলাদেশের মানুষ শপিং করেছিল ৪৫ কোটিরও বেশি টাকার পণ্য। পুরো দিনজুড়ে অর্ডার ছিল ১ লাখ ২০ হাজার। এবার আমরা আরও বড় করে পালন করছি ইলেভেন ইলেভেন ক্যাম্পেইন। আমরা সাড়ে তিন হাজার দারাজকর্মী এবং ১৫ হাজার সেলার প্রস্তত।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।