ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

শেষ কার্যদিবসে পুঁজিবাজারে সূচকের উত্থান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
শেষ কার্যদিবসে পুঁজিবাজারে সূচকের উত্থান

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দেশের পুঁজিবাজারে সূচকের উত্থান হয়েছে।

এইদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স ৪৫ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১৫৩ পয়েন্ট বেড়েছে।

বৃহস্পতিবার ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৭২ পয়েন্টে। এইদিন ডিএসইর অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১১ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৯৬ ও ১৬৭৫ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩২২ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিনের চেয়ে ৫১ কোটি টাকা বেশি। আগেরদিন ডিএসইতে লেনদেন হয়েছিল ২৭১ কোটি টাকার।

ডিএসইতে এইদিন ৩৫৪টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২২৩ টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে, কমেছে ৮৫টির এবং ৪৬টি  প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ ১০ কোম্পানি- ন্যাশনাল টিউবস, গ্রামীণ ফোন, ইউনাইটেড পাওয়ার, কেপিসিএল, যমুনা ব্যাংক, মুন্নু জুট স্টাফলার্স, বিবিএস ক্যাবল, সিলকো ফার্মা, সোনারবাংলা ইন্স্যুরেন্স ও প্রিমিয়ার ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৩৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির দর। আজ ২০ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ২ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১৮ কোটি টাকার।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad