ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

শেয়ার

ডিএসইর সামনে মানববন্ধন করতে লাগবে ডিএমপির অনুমতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
ডিএসইর সামনে মানববন্ধন করতে লাগবে ডিএমপির অনুমতি ঢাকা স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি ছাড়া ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে মানববন্ধন ও বিক্ষোভ করা যাবে না। মানববন্ধন ও বিক্ষোভ করতে ডিএমপির অনুমতি নিতে হবে।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে বিনিয়োগকারীদের সংগঠন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশীদ চৌধুরী ও সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাককে মতিঝিল থানায় তলব করা হয়।

থানায় গিয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে দেখা করার বিষয়টি বাংলানিউজকে জানান বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশীদ চৌধুরী।

মিজানুর রশীদ বলেন, মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসিন আরাফাত আমাদের ডেকেছিলেন। আমরা তার সঙ্গে দেখা করেছি। তিনি আমাদের জানিয়েছেন, ডিএসইর সামনে মানববন্ধন করতে হলে ডিএমপির অনুমতি নিতে হবে। অনুমতি ছাড়া মানববন্ধন করা যাবে না।

‘আমাদের আন্দোলন চলছে, চলবে। আগামী সপ্তাহে সাংবাদিক সম্মেলন করে বিস্তারিত জানানো হবে। ’

বুধবার (২৩ অক্টোবর) তাদের সাক্ষাতের জন্য তলব করা হয়।

জানা যায়, ডিএসইর সাধারণ ডায়েরির (জিডি) পরও বিক্ষোভ ও মানববন্ধন করার দায়ে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে মতিঝিল থানায় তলব করা হয়।

এর আগে গত ২৭ আগস্ট বিক্ষোভ ও মানববন্ধনের নামে দেশের শেয়ারবাজারের ভাবমূর্তি ক্ষুন্ন করার কারণে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিরুদ্ধে মতিঝিল থানায় জিডি করে ডিএসই কর্তৃপক্ষ।

জিডির পরে বিনিয়োগকারীদের বিক্ষোভ কার্যক্রম কিছুদিনের জন্য বন্ধ থাকে। তবে ধারাবাহিক পতনের প্রতিবাদে গত সপ্তাহ থেকে তারা আবারও বিক্ষোভ শুরু করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এসএমএকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa