bangla news

চট্টগ্রামে আইবিটিআরএ’র মানি লন্ডারিং বিষয়ক কর্মশালা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ১০:১৫:৪৫ পিএম
ইসলামি ব্যংকের লোগো

ইসলামি ব্যংকের লোগো

ঢাকা: ইসলামী ব্যাংক ট্রেইনিং অ্যান্ড রিসার্চ অ্যাকাডেমির (আইবিটিআরএ) চট্টগ্রাম রিজিওনাল সেন্টারের উদ্যোগে ‘মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৮ ও ১৯ অক্টোবর আইবিটিআরএ মিলনায়তনে দুই দিনব্যাপী ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (২২ অক্টোবর) ইসলামি ব্যাংকের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও ক্যামেলকো আবু রেজা মো. ইয়াহিয়া।তিনি বলেন, দেশের আর্থিক খাতে অর্থের সন্দেহজনক বা অবৈধ লেনদেন প্রতিরোধে সরকার ও বাংলাদেশ ব্যাংক সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে। চলমান দুর্নীতি বিরোধী অভিযানে ব্যাংকগুলো অবৈধ লেনদেন সনাক্তকরণে অধিক সচেতনতা অবলম্বন করছে। বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট’র (বিএফআইইউ) সুযোগ্য নেতৃত্ব আর্থিক খাতের পরিশুদ্ধি নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। এসব বিষয় মাথায় রেখেই মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক এ কর্মশালার আয়োজন করা হয়েছে। 

এ প্রসঙ্গে প্রবাসী গ্রাহকদের বৈধ চ্যানেলে টাকা পাঠানোর ব্যাপারে উৎসাহিত ও এ ব্যাংকিং খাতে অবৈধ লেনদেন প্রতিরোধে ব্যাংক কর্মকর্তাদের অধিক সতর্কতা অবলম্বনের আহ্বান জানান ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- চট্টগ্রাম নর্থ জোনের প্রধান মো. নাইয়ার আযম, ব্যাংকের ডি-ক্যামেলকো ড. এম. কামাল উদ্দীন জসীম ও চট্টগ্রাম সাউথ জোনপ্রধান জিএম মুহাম্মদ গিয়াস উদ্দিন কাদের। এতে সভাপতিত্ব করেন আইবিটিআরএ চট্টগ্রাম সেন্টারের ইনচার্জ মো. খালেকুজ্জামান। 

দুই দিনব্যাপী এ কর্মশালায় ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শোয়াইব আহমদ ও শাহাদত হোসেনসহ বিভিন্ন রিসোর্স পারসন বিষয়ভিত্তিক সেশন পরিচালনা করেন। চট্টগ্রাম নর্থ জোন, সাউথ জোন, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ করপোরেট শাখাসহ চট্টগ্রাম অঞ্চলের শাখাগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তা ও শাখাপ্রধানরা এতে অংশ নেন।  

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯ 
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 22:15:45