bangla news

বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের ধর্মঘট

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৪:৪৩:৫৫ পিএম
বকেয়া বেতন-ভাতার দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের ধর্মঘট। ছবি: বাংলানিউজ

বকেয়া বেতন-ভাতার দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের ধর্মঘট। ছবি: বাংলানিউজ

আশুলিয়া (ঢাকা): বকেয়া বেতন-ভাতার দাবিতে সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার শ্রমিক-কর্মচারীরা মালিকের বাসার সামনে অবস্থান ধর্মঘট করেছে।

সোমবার (২১ অক্টোবর) দুপুর থেকে আশুলিয়ার পল্লীবিদুৎ এলাকায় ‘টিএম নিটওয়্যার লিমিটেড’ কারখানার প্রায় অর্ধশত শ্রমিক এ অবস্থান কর্মসূচি শুরু করে।

শ্রমিকরা জানান, গত ৪ অক্টোবর কোনো নোটিশ ছাড়াই কারখানা বন্ধ করে দেন মালিকপক্ষ। এসময় মালিকের সঙ্গে একটি চুক্তিনামা করা হয়। সেখানে ১৫ অক্টোবর বিকেল ৪টার দিকে শ্রমিকদের সব বকেয়া বেতন-ভাতা পরিশোধ করা হবে বলে কথা ছিল। কিন্তু সেদিনও মালিকপক্ষের কোনো সাড়া পাওয়া যায়নি। তাই সোমবার দুপুর থেকে মালিকের বাসার সামনে অবস্থান কর্মসূচি শুরু করেছি।

যতক্ষণ পর্যন্ত তাদের বেতন-ভাতা পরিশোধ না করা হবে ততক্ষণ পর্যন্ত তারা এ কর্মসূচি চালিয়ে যাবেন বলেও তারা জানান।

বিষয়টি নিয়ে ওই কারখানার মালিক তারেকুল ইসলামের মোবাইল ফোনে যোগাযোগ চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে রেডিমেড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সাফিউর রহমান সুলতান বাংলানিউজকে বলেন, ১৫ অক্টোবর শ্রমিকদের সব বকেয়া পরিশোধ করবে এমন একটি চুক্তিনামা মালিকপক্ষ ও শ্রমিকপক্ষ মিলে করেছিলাম। কিন্তু মালিকপক্ষ সে কথা রাখেনি। আর তাই সোমবার দুপুরে মালিকের বাসার সামনে অবস্থান ধর্মঘট দিতে বাধ্য হয়েছি। যতক্ষণ পর্যন্ত শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ না করা হবে, ততক্ষণ পর্যন্ত এ অবস্থান ধর্মঘট চলবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 16:43:55