ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এসিআই মোটরস-পোকুটেকের মধ্যে চুক্তি সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এসিআই মোটরস-পোকুটেকের মধ্যে চুক্তি সই

ঢাকা: এসিআই মোটরস এবং দক্ষিণ কোরিয়ার হাইড্রোলিক ও নন-হাইড্রোলিক নির্মাণশিল্পের অ্যাটাচমেন্ট প্রস্তুতকারক প্রতিষ্ঠান পোকুটেকের মধ্যে ডিলারশিপ চুক্তি সই হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত এসিআই সেন্টারে এসিআই মোটরসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. এফ এইচ আনসারী এবং পোকুটেকের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী এম এস সং তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

পোকুটেকের প্রস্তুত করা অ্যাটাচমেন্টগুলো (অ্যাক্সকেভেটর, ব্যাকহো লোডার, হুইল লোডার, ফর্কলিফট) মেশিনে ব্যবহার করা যায়।

পোকুটেকের রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি ও সর্বোচ্চ মানসম্পন্ন পণ্য নির্মাণের ক্ষমতা। এর মাধ্যমে তারা হাইড্রোলিক অ্যাটাচমেন্ট মার্কেটের ক্রেতাদের আস্থা অর্জন করে নিয়েছে। পৃথিবীর ৭০টিরও বেশি দেশে দীর্ঘ ১৫ বছর ধরে তারা তাদের পণ্য বিক্রয় করে আসছে।  

চুক্তি অনুযায়ী, এসিআই মোটরস বাংলাদেশে পোকুটেকের উন্নতমানের এবং আস্থাশীল হাইড্রোলিক অ্যাটাচমেন্টগুলো বাজারজাত ও বিক্রি করবে। অ্যাটাচমেন্টগুলোর মধ্যে রয়েছে- ম্যাগনেট অ্যাটাচমেন্ট, শিট পাইল ড্রাইভ, রক বা কংক্রিট ব্রেকার, হাইড্রোলিক ক্রাশার ও শিয়ার, হাইড্রোলিক গ্র্যাব ও গ্র্যাপেলসহ অন্যান্য হাইড্রোলিক ও নন-হাইড্রোলিক পণ্য।

এসিআই মোটরস বর্তমানে বাংলাদেশের নির্মাণশিল্পে অসামান্য অবদান রাখার পাশাপাশি পূর্ণ পরিসরে নির্মাণ কাজে ব্যবহৃত মেশিনারিজ বিক্রি করে। যার মধ্যে রয়েছে- অ্যাক্সকেভেটর, ব্যাকহো লোডার, হুইল লোডার, সয়েল কম্পেক্টর, ক্রেন ইত্যাদি।  

বাজারে উন্নতমানের যন্ত্রপাতির সরবরাহকারী হিসেবে এবং ভালো বিক্রয়োত্তর সেবার জন্য এসিআই মোটরসের সুনাম রয়েছে। তাদের উন্নয়নের ধারাকে আরও গতিশীল করতে অত্যাধুনিক পোকুটেকের অ্যাটাচমেন্ট সংযুক্তি নিঃসন্দেহে অবদান রাখবে।

চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার কমার্শিয়াল কনস্যুলার ও ডিরেক্টর জেনারেল জং ওঁন কিম এবং এসিআই মোটরসের নির্বাহী পরিচালক জনাব সুব্রত রঞ্জন দাসসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।