bangla news

তিন দিনে ১৩শ মেট্রিক টন পেঁয়াজ আমদানি, কমেনি দাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ৮:৪২:১৭ পিএম
পেঁয়াজের ট্রাক

পেঁয়াজের ট্রাক

চাঁপাইনবাবগঞ্জ: দুর্গাপূজার ছুটি শেষে শনিবার (১২ অক্টোবর) থেকে ফের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়। আমদানি-রপ্তানি কার্যক্রম শুরুর পর মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল পর্যন্ত এ বন্দরে ভারতের মহদিপুর স্থলবন্দর থেকে মোট ৮৩টি পেঁয়াজভর্তি ট্রাক প্রবেশ করেছে। এর মধ্যে মঙ্গলবার প্রবেশ করেছে ৩০টি।

পানামা পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার (অপারেশন) ও সোনামসজিদ কাষ্টমসের উপ-রাজস্ব কর্মকর্তা বুলবুল বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

এদিকে গত ৩ দিনে প্রায় ১ হাজার ৩শ মেট্রিক টন পেঁয়াজ ভারত থেকে সোনামসজিদে প্রবেশ করেছে বলে সোনামসজিদ সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পেঁয়াজ আমদানিকারক জানান, গত ২৮ সেপ্টেম্বরের আগে এলসি করা পেঁয়াজ ভারত থেকে ২৮ অক্টোবরের মধ্যে সোনাসমজিদ স্থলবন্দর দিয়ে প্রবেশ করবে। গত ৩ দিনে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে কিছু পেঁয়াজ আমদানি হলেও স্থানীয় বাজারে এর প্রভাব পড়েনি।

মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন পেঁয়াজের আড়তে যোগাযোগ করা হলে তারা জানায়, দেশি পেঁয়াজ প্রতি কেজি পাইকারি বিক্রি হচ্ছে ৮০/৮২ টাকা ও খুচরা বিক্রি হচ্ছে ৯০/৯৫ টাকা। ভারতীয় পেঁয়াজ প্রতি কেজি পাইকারি বিক্রি হচ্ছে ৬০ টাকা ও খুচরা বিক্রি হচ্ছে ৬৫/৭০ টাকায়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-15 20:42:17