bangla news

আইসিসিবিতে সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম ৫ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ৮:১৮:১৯ পিএম
সংবাদ সম্মেলনে কথা বলছেন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক, ছবি: ডিএইচ বাদল

সংবাদ সম্মেলনে কথা বলছেন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বাংলাদেশের পোশাক শিল্পের টেকসই অগ্রযাত্রা নিশ্চিত করার জন্য ‘সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম’ অনুষ্ঠিত হবে আগামী ৫ নভেম্বর।

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় আগামী ৫ নভেম্বর এ সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম অনুষ্ঠিত হবে। যৌথভাবে এ ফোরামের আয়োজন করছে ‘বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই)' ও 'বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচার অ্যান্ড এক্সপোর্টারর্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।'

সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক।

বিজিএমইএ সভাপতি বলেন, পোশাক শিল্পের জন্য সাস্টেনিবিলিটি (টেকসই) কোনো পছন্দ নয়, অত্যাবশ্যকীয়। দেশের পোশাক শিল্পকে টেকসই করার লক্ষ্যে এবং এর জন্য প্রয়োজনীয় আলোচনার সূত্রপাত করতে ‘সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম’ আয়োজন করা হচ্ছে।

ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ড রাষ্ট্রদূত হ্যারি ভ্যারওয়ে বলেন, বাংলাদেশের পোশাক শিল্পে এরই মধ্যে ব্যাপক পরিবর্তন হয়েছে। বিশ্বসেরা পোশাক কারখানা এখন এ দেশে। বাংলাদেশের পোশাক শিল্পের অগ্রয়াত্রার সহযাত্রী হিসেবে নেদারল্যান্ডস পাশে থাকতে চায়। টেকসই পোশাক শিল্পের জন্য এক সঙ্গে কাজ করা সবার দায়িত্ব।

সংবাদ সম্মলনে বলা হয়, এই ইভেন্টে একটি টেকসই সেন্টার স্থাপন করা হবে, যেখানে দেশের পোশাক কারখানাগুলোর উদ্ভাবন এবং পোশাকখাতে ব্যবহৃত নিত্য নতুন টেকনোলজি প্রদর্শিত হবে। টেকসই সেন্টার পোশাক শিল্পে পরিবেশবান্ধব টেকনোলোজি ব্যবহার উৎসাহিত করবে, যা শিল্পে কার্বন ফুটপ্রিন্ট কমাতে সহায়তা করবে।

সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরামের টাইটেল স্পন্সর নেদারল্যান্ডস দূতাবাস ও পৃষ্ঠপোষক পোশাক প্রস্তুতকারী বিশ্বখ্যাত ব্র্যান্ড এইচ অ্যান্ড এম।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত শার্লটা স্লাইটার, বিজিএমইএর সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ ফিরোজ, ব্র্যান্ড এইচ অ্যান্ড এমের কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
ইএআর/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-14 20:18:19