bangla news

বিশ্বব্যাংকের সভায় যোগ দিতে ওয়াশিংটন যাচ্ছেন অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৮:০৮:০২ পিএম
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

ঢাকা: বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বার্ষিক সভায় যোগ দিতে রোববার (১৩ অক্টোবর) রাতে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের উদ্দেশে রওয়ানা হবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। 

আগামী ১৭ অক্টোবর বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হার্টউইগ শেফারের সঙ্গে এবং সার্কভুক্ত দেশগুলোর অর্থমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন অর্থমন্ত্রী।

এরপর ১৮ অক্টোবর ব্যাংক তহবিল নিয়ে বার্ষিক আলোচনা সভা হবে। এছাড়া আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) একাধিক বৈঠক শেষে আগামী ২৭ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে অর্থমন্ত্রীর।

এবারের বিশ্বব্যাংক ও আইএমএফ’র বার্ষিক সভাগুলোতে বিশ্ব অর্থনীতির বর্তমান অবস্থা নিয়ে আলোচনা হবে। পাশাপাশি রোহিঙ্গা সহায়তা নিয়ে একটি গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। সভায় বিশ্বব্যাংক ও আইএমএফ’র সদস্য দেশগুলোর অর্থমন্ত্রী ছাড়াও উচ্চপর্যায়ের কর্মকর্তারা অংশ নেবেন।

আগামী ১৪ থেকে ২০ অক্টোবর যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের বার্ষিক সভা অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। 

এ বৈঠকে যোগ দিতে আরও যাবেন- বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ বিভাগের সচিব আবদুর রউফ তালুকদার, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ প্রমুখ।

এছাড়া যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন, বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন ভূঁইয়া এবং ইকোনমিক মিনিস্টার মো. সাহাবুদ্দিন পাটোয়ারী ওয়াশিংটন থেকে প্রতিনিধিদলে যোগ দেবেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এমআইএস/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-13 20:08:02