ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

আইএফআইসি-সমকাল শিল্প পুরস্কার পেল ৫ ব্যক্তি-প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৪:৪৬:২১ এএম
আইএফআইসি ব্যাংক ও সমকাল পুরস্কার দেওয়া হয় ৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে। ছবি: জিএম মুজিবর

আইএফআইসি ব্যাংক ও সমকাল পুরস্কার দেওয়া হয় ৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে। ছবি: জিএম মুজিবর

ঢাকা: দেশের অগ্রগতির প্রবহমান ধারাকে প্রণোদনা যোগাতে  পাঁচ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে আইএফআইসি ব্যাংক ও সমকাল।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে  আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কারের চেক, সনদ ও ক্রেস্ট তুলে দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। 

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, আইএফআইসি ব্যাংকের এমডি শাহ এ সারওয়ার ও সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।                    

প্রথমবারের মত পাঁচটি ক্যাটাগরিতে আইএফআইসি ব্যাংক-সমকাল শিল্প ও বাণিজ্য পুরস্কার-২০১৮ প্রদান করা হয়েছে।

আজীবন সম্মাননা পেয়েছেন প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত আমজাদ খান চৌধুরী। আমজাদ খান চৌধুরীর পক্ষে ক্রেস্ট, সনদ ও দুই লাখ টাকার চেক গ্রহণ করেন তার পুত্র আহসান খান চৌধুরী ও কন্যা উজমা চৌধুরী।        

বর্ষসেরা বৃহৎ শিল্প উদ্যোগ ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ, বর্ষসেরা এসএমই উদ্যোগ কেপিসি পেপার কাপ ইন্ডাস্ট্রিজ। ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রির পক্ষে কোম্পানির নির্বাহী পরিচালক মার্কেটিং হুমায়ুন কবির কবি ও কেপিসি পেপার কাপ ইন্ডাস্ট্রির পক্ষে স্বত্বাধিকারী কাজী সাজেদুর রহমান পুরস্কার গ্রহণ করেন।

বর্ষসেরা নারী উদ্যোক্তা পুরস্কার পেয়েছেন মেসার্স আফিয়া খানম ফিশারিজ’র মোসাম্মদ রুবা খানম ও বর্ষসেরা তরুন উদ্যোক্তা পুরস্কার পেয়েছেন ফরচুন সুজের মো. মিজানুর রহমান। প্রত্যেকেই অতিথিদের কাছ থেকে পুরস্কারের ক্রেস্ট, সনদ ও দুই লাখ টাকার চেক গ্রহণ করেন।     

প্রধান অতিথি কৃষি মন্ত্রী. আব্দুর রাজ্জাক তার বক্তব্যে বলেন, প্রণোদনার এই উদ্যোগ আমার খুবই ভালো লাগছে। এধরনের উদ্যোগ আরও বেশি বাস্তবায়ন করা দরকার।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, আইএফআইসি ব্যাংক সমকাল সময়োপযোগী উদ্যোগ নিয়েছে। ব্যবসায়ীদের অবদানে দেশ এগিয়ে যাচ্ছে। তাদের সম্মাননা দেওয়ায় আয়োজকদের ধন্যবাদ।

এসময়  তিনি চতুর্থ শিল্প বিপ্লবের জন্য ব্যবসায়ীদের প্রস্তুতি নেওয়ার আহবান জানান।             
বিশেষ অতিথি এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, আজ যারা সম্মাননা পাচ্ছেন তাদের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে। এধরনের উদ্যোগ বাস্তবায়নে আমরা সহায়তা করতে প্রস্তুত। 

আইএফআইসি ব্যাংকের এমডি শাহ এ সারওয়ার বলেন, আইএফআইসি ব্যাংক এখন সাত লাখ গ্রাহককে সেবা দিচ্ছে।  আগামি দুই-তিন বছরের মধ্যে এককোটি গ্রাহকের কাছে সেবা পৌঁছে দিতে টাই।                          

স্বাগত বক্তব্যে সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি বলেন, সমকাল সফলতার ১৪ বছর পার করে ১৫ তে পা দিয়েছে। এই সময়ে সমকাল সামাজিক দায়বদ্ধতার আওতায় নানা উদ্যোগ বাস্তবায়ন করেছে। ভবিষ্যতে আরও করবে। এজন্য আপনাদের সহায়তা প্রয়োজন। 

বাংলাদেশ সময়: ০৪৪৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এসই/এমএমইউ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 04:46:21