bangla news

যুবঋণ বৃদ্ধির উদ্যোগ নিয়েছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ১০:১৬:০৮ পিএম
খামার পরিদর্শনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

খামার পরিদর্শনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

ঢাকা: যুবশক্তিকে সময়োপোগী প্রশিক্ষণ ও সহজশর্তে ঋণ দিয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় বিভিন্ন যুব উন্নয়ন কার্যক্রম পরিদর্শনকালে একথা বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।  

যুবসমাজকে দেশের মূল্যবান সম্পদ উল্লেখ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে দেশের এক তৃতীয়াংশই যুবশক্তি। ভিশন ২০২১ ও  ২০৪১ এর উন্নত বাংলাদেশ এবং জাতিসংঘ ঘোষিত এসডিজি'র লক্ষ্যমাত্রা অর্জনে বিপুল এ যুবশক্তিকে কাজে লাগানো ছাড়া বিকল্প নেই।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রায় ৬০ লাখ যুবককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাদের আত্মকর্মসংস্থানের ক্ষেত্রে সরকার ১ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা দিয়ে যাচ্ছে। 

শিগগিরই সরকারকে এ ঋণের পরিমাণ আরও বাড়ানোর আহ্বান জানাবেন তিনি।পাশাপাশি ঋণ প্রদানে চলমান নীতিমালাও শিথিল করার চেষ্টা করা হবে।  

প্রধানমন্ত্রীর ঘোষণাকে সমর্থন জানিয়ে জাহিদ আহসান বলেন, আগামী ২০৩০ সালের মধ্যে ৩ কোটি কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। বেকার যুবকদের যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ ও ঋণগ্রহণ করে সফল উদ্যোক্তা হবারও আহ্বান জানান তিনি। 

সবশেষে, প্রতিমন্ত্রী লৌহজং উপজেলায় প্রশিক্ষণপ্রাপ্ত বিভিন্ন সফল আত্মকর্মীর খামার পরিদর্শন এবং মতবিনিময় করেন। এসময় যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
জিসিজি/কেএসডি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 22:16:08