bangla news

পাবনায় ইসলামী ব্যাংকের প্রশিক্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ১:৫৩:২৭ এএম
প্রশিক্ষণ কর্মসূচিতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পাবনা শাখার কর্মকর্তারা।

প্রশিক্ষণ কর্মসূচিতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পাবনা শাখার কর্মকর্তারা।

ঢাকা: পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র লিডার ও সহকারী কেন্দ্র লিডারদের জন্য প্রশিক্ষণের আয়োজন করে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পাবনা শাখা।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) শাখা কার্যালয়ে অনুষ্ঠিত কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন।
 
তিনি বলেন, ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) সম্মেলনে যোগ দেন। সেই সম্মেলনে বিশ্বব্যাপী একটি অভিন্ন ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার সিদ্ধান্ত হয়। এরপর আইডিবি প্রতিষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ১৯৮৩ সালে ইসলামী ব্যংক বাংলাদেশ লিমিটেড কার্যক্রম শুরু করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহরে রূপান্তর করে তৃণমূল পর্যায়ে মানুষের মুখে হাসি ফোটানোর যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটা বাস্তবায়নে ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্প বড় ধরনের ভূমিকা পালন করে যাচ্ছে।
 
ব্যাংকের ভাইস চেয়ারম্যান সাহাবুদ্দিন বলেন, ইসলামী ব্যাংক পল্লী অঞ্চলের সহায় সম্বলহীন দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে বিনিয়োগ দেওয়া ও তাদের স্বাবলম্বী করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমানে ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প দেশের ২২ হাজার গ্রামে বিস্তৃত যার সদস্য সংখ্যা সাড়ে ১১ লাখ।
 
তিনি আরও বলেন, ইসলামী ব্যাংকের কর্মীদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার কারণে ইসলামী দেশের শীর্ষ ব্যাংক এবং বিশ্বের সেরা এক হাজার ব্যাংকের তালিকায় স্থান পেয়েছে। তিনি আরও নিবেদিত হয়ে কাজ করার জন্য ব্যাংকের সবার প্রতি আহ্বান জানান।
 
ব্যাংকের রাজশাহী জোন প্রধান মো. কাওছার উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনা শাখার ব্যবস্থাপক মো. খলিলুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ ও ডা. জান্নাতুল ফেরদৌস। 
 
বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এসই/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 01:53:27