bangla news

শাজাহান বাবলুর রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ৮:৫১:২৪ পিএম
বাংলাদেশ ব্যাংক ভবন

বাংলাদেশ ব্যাংক ভবন

ঢাকা: পদ দেওয়ার পর ঋণখেলাপির তথ্য পাওয়ায় শাজাহান বাবলুকে দেওয়া রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রত্যাহার করেছে বাংলাদেশ ব্যাংক।   

বুধবার (৯ অক্টোবর) বাংলাদেশ ব্যাংক থেকে চিঠি পাঠিয়ে শাজাহান বাবলুর কাছ থেকে সার্টিফিকেট, ক্রেস্ট ও স্মারক মুদ্রা ফেরত নিতে বলা হয়েছে। 

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র আনোয়ারুল ইসলাম বলেন, কর্মাস ব্যাংকের ১৮৪ কোট টাকার ঋণখেলাপি হওয়ায় শাজাহান বাবলুকে দেওয়া অ্যাওয়ার্ড প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে শাজাহান বাবলুর কাছ থেকে সার্টিফিকেট, ক্রেস্ট ও স্মারক মুদ্রা ফেরত এনে বাংলাদেশ ব্যাংকে জমা দিতে বলা হয়েছে জনতা ব্যাংককে। 

বৈধপথে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের উৎসাহিত করতে ষষ্ঠবারের মতো দেওয়া ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৮’ দেওয়া হয় ৩৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে।

সোমবার (৭ অক্টোবর) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের সম্মেলনে বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৮ দেওয়া হয়। এতে প্রবাসী ব্যবসায়ী ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পান সংযুক্ত আরব আমিরাতের শাজাহান বাবলু।     

টাকা পাচারের অভিযোগে শাজাহান বাবলুর বিরুদ্ধে মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ। মামলা হওয়ায় তিনি এখন পলাতক। 

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এসই/এএ         

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 20:51:24