bangla news

শেষ বেলায় বরগুনায় ইলিশের কেজি ৫০০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ২:৪০:১১ এএম
বরগুনার মাছ বাজারে ইলিশ। ছবি: বাংলানিউজ

বরগুনার মাছ বাজারে ইলিশ। ছবি: বাংলানিউজ

বরগুনা: বরগুনার মাছ বাজারে ৫০০ টাকা কেজি দরে হাঁকডাক দিয়ে বিক্রি হয়েছে ইলিশ মাছ। তাতে সাড়া দিয়ে কেউ মাছ কিনেছেন, আবার কেউ কেনার অপেক্ষা ছিলেন। আগামী কয়েকদিন ইলিশ ধরা বন্ধ থাকায় এখন এই শেষ সময়ে জেলেরা ঘাটে ফিরে কম দামেই বিক্রি করছেন ইলিশ।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত সাড়ে ১০ টার দিকে বরগুনার মাছ বাজারে দেখা গেল তেমন দৃশ্যই।

বাজার থেকে মাছ কিনে আসা বাদল নামে এক ব্যক্তি বাংলানিউজকে জানান, বড় সাইজের ইলিশের দাম এতদিন বেশি ছিল। কিন্তু আজ কম দামে কিনলাম। 

মাছ কেনার অপেক্ষায় থাকা সুমন সিকদার ও তরিকুল বাংলানিউজকে জানান, ভিড় কমলে বাজারে ঢুকে ইলিশ মাছ কিনবো। সেই অপেক্ষাই করছি। 

ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর ২২ দিন যাবত নদী ও সমুদ্রে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা থাকায় জেলেরা ঘাটে ফিরছে। মৌসুমজুড়ে লোকসানের পরও ইলিশ বাড়ানোর লক্ষ্যে সরকারের এ নিষেধাজ্ঞা পালনে বদ্ধপরিকর বরগুনার জেলেরা।

বরগুনা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বাংলানিউজকে জানান, ৯ অক্টোবর থেকে শুরু হয়ে টানা ২২ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। আগের থেকে এখন জেলেরা অনেক সচেতন। তাই ইলিশের প্রধান প্রজনন মৌসুমে সব জেলেরা উৎসাহিত হয়ে মাছ ধরা বন্ধ করে ঘাটে ফিরে এসেছে।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কালম আজাদ বাংলানিউজকে জানান, সরকারের পক্ষ থেকে টানা ২২ দিন সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সরকারের আইন অমান্যকারীকে আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এইচএমএস/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বরগুনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 02:40:11