bangla news

দ্বিতীয় কার্যদিবসেও সূচকের পতন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৭ ৫:২১:২৩ পিএম
ডিএসই ও সিএসই লোগো

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবারও (৭ অক্টোবর) পতনে শেষ হয়েছে দেশের প্রধান দুই পুঁজিবাজারের লেনদেন। এদিন দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। আগের কার্যদিবস রোববারও (৬ অক্টোবর) উভয় বাজারে সূচক কমে লেনদেন শেষ হয়।

ডিএসইতে এদিন প্রধান সূচক ডিএসইএক্স ২২ পয়েন্ট কমে ৪ হাজার ৮৯৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে যথাক্রমে ১১৩১ ও ১৭৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানির মধ্যে ৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, দাম কমেছে ২৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর।

এদিন ডিএসইতে ৩০১ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩০৭ কোটি ২২ লাখ টাকার।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ ১০ কোম্পানি হলো-ন্যাশনাল টিউবস, ওয়াটা কেমিক্যাল, স্ট্যান্ডার্ড সিরামিক, মুন্নু জুট স্টাফলার্স, ইউনাইটেড পাওয়ার, ইস্টার্ন কেবল, স্টাইল ক্রাফট, সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড, এটলাস বাংলাদেশ এবং মুন্নু সিরামিক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮২ পয়েন্ট কমে ১৪ হাজার ৮৮৩ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬১টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির দর। 

সিএসইতে এদিন ১১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
এসএমএকে/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার ডিএসই-সিএসই
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-07 17:21:23