bangla news

ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৩ ৪:১৫:২২ পিএম
ডিএসই ও সিএসই'র লোগো

ডিএসই ও সিএসই'র লোগো

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমলেও বেড়েছে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। 

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১ দশমিক ৪৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯৩৭ পয়েন্টে। ডিএসইতে অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ০.০৫ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে যথাক্রমে ১১৩৬ ও ১৭৫৫ পয়েন্টে রয়েছে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানির মধ্যে ১৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ার দর।

বৃহস্পতিবার ডিএসইতে ৩২৮ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৭ কোটি টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৪৬ কোটি টাকার।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০ কোম্পানি হলো- ন্যাশনাল টিউবস, বিকন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড, স্ট্যান্ডার্ড সিরামিক, মুন্নু জুট স্টাফলার্স, কপারটেক, সোনারবাংলা ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন কেবল ও এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ২২ পয়েন্টে। 

বৃহস্পতিবার সিএসইতে হাত বদল হওয়া ২৫৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৯টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। 

এদিন সিএসইতে ১৫ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৪ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১১ কোটি টাকার।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এসএমএকে/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-03 16:15:22