bangla news

ইসলামী ব্যাংকের আরডিএস ক্যাম্পেইন উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০২ ৯:১৯:৩২ পিএম
 ইসলামী ব্যাংকের আরডিএস ক্যাম্পেইন উদ্বোধন। 

ইসলামী ব্যাংকের আরডিএস ক্যাম্পেইন উদ্বোধন। 

ঢাকা: ‘ক্ষুদ্র বিনিয়োগের সম্প্রসারণ, গ্রাম বাংলার উন্নয়ন’ স্লোগান নিয়ে ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প আরডিএস’র ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (১ অক্টোবর) রাজধানীতে ইসলামী ব্যাংক টাওয়ারে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম।  

প্রধান অতিথির ভাষণে মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক দেশের অগ্রযাত্রা ও জাতীয় উন্নয়ন নীতিমালার সঙ্গে সামঞ্জস্য রেখে শহর ও গ্রামের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। দেশের ৬৪ জেলার ২৮৮টি শাখার অধীনে প্রায় ২৩ হাজার গ্রামে বিস্তৃত এ ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প। এর সদস্য সংখ্যা সাড়ে ১১ লাখ, এবং তাদের ৯২ শতাংশই নারী।  এ প্রকল্পে ইসলামী ব্যাংকে প্রায় তিন হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে।
 
সিইও আরও বলেন, মানুষের জীবনমানের উন্নয়ন, উদ্যোক্তা সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশকে সোনার বাংলা করে গড়তে ইসলামী ব্যাংক গ্রামীণ জনপদে প্রযুক্তিনির্ভর ব্যাংকিং সেবা প্রদান করছে। 
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া ও মো. সালেহ্ ইকবাল।

ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. আব্দুল জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রুরাল ডেভেলপমেন্ট ডিভিশন প্রধান এম জুবায়ের আজম হেলালী।

ব্যাংকের প্রধান কার্যালয় ও ঢাকার বিভিন্ন জোনের উর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রামীণ জনগোষ্ঠীকে আর্থিক অন্তর্ভূক্তির আওতায় আনা ও ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করতে মাসব্যাপী এ ক্যাম্পেইন চলবে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
এসই/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-02 21:19:32