ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

কৃষি

বরিশালে পেঁয়াজের বাজারে অভিযান, তিন ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
বরিশালে পেঁয়াজের বাজারে অভিযান, তিন ব্যবসায়ীকে জরিমানা

বরিশাল: বরিশাল নগরের হাটখোলা এলাকার পেঁয়াজ পট্টিতে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে বুধবার (২ অক্টোবর) বেলা ১২টার দিকে এ অভিযান চালানো হয়।

অভিযানে বাড়তি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে তিন ব্যবসাপ্রতিষ্ঠানের স্বত্বাধিকারীকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি তাদের সতর্কও করে দেওয়া হয়।

জানা যায়, বাড়তি দামে (৯০ টাকা দর) পেঁয়াজ বিক্রি হচ্ছে এ অভিযোগে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে ওই এলাকার ১২টি আড়ৎ পরিদর্শন করা হয়। এসময় মূল্য তালিকার চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রির সত্যতা পাওয়ায় বরিশাল বাংলা আড়তের স্বত্বাধিকারী নান্নু হোসেন, রিয়াদ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী লিটন মৃধাকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা এবং শিকদার বাণিজ্যলয়ের স্বত্বাধিকারী রাম প্রসাদকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে অভিযানে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদ জানান, অভিযানে গিয়ে বাজারে পেঁয়ারের মজুদ সন্তোষজনক লক্ষ্য করা গেছে। পাশাপাশি আমদানির সঙ্গে বিক্রয়মূল্যও নিয়ন্ত্রণে রয়েছে। তবে ওই তিন ব্যবসায়ী অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় তাদের জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, যতদিন পেঁয়াজের বাজার স্বাভাবিক না হবে, ততদিন এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা জাহান সরকার ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা এবং থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলা‌দেশ সময়: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa