ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ম্যাজিস্ট্রেট আসতেই পেঁয়াজের দাম কেজিতে কমলো ১৫ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
ম্যাজিস্ট্রেট আসতেই পেঁয়াজের দাম কেজিতে কমলো ১৫ টাকা ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানের পর পাইকারি বাজারে এক লাফে দাম কমে গেছে কেজিতে ১৫ টাকা।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের নেতৃত্বে পেঁয়াজের পাইকারি পুরাতন বাজারে অভিযানে যায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় সেখানে পেঁয়াজ বিক্রি হচ্ছিল ৭০ টাকা কেজি দরে।

সেই দামেই পেঁয়াজ কিনছিলেন খুচরা ব্যবসায়ীরা। কিন্তু অভিযান শুরুর পর পাইকারি ব্যবসায়ীদের অতিরিক্ত দাম না নেওয়ার জন্য সতর্ক করা হয়। এর পরই আগের দাম অর্থাৎ ৫৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু হয়।

অভিযানকালে খুচরা ব্যবসায়ীরা জানান, সোমবার এবং মঙ্গলবার সকালেও তারা পাইকারি বাজার থেকে ৭০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছেন। কিন্তু অভিযানের পর এক লাফে ১৫ টাকা কমে গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চালানো হয়। অভিযানে পেঁয়াজের অতিরিক্ত দাম নেওয়ার অভিযোগের সত্যতা পান তারা। এ সময় ব্যবসায়ীদের সতর্ক করলে তারা নিজ থেকে আগের দামে পেঁয়াজ বিক্রিতে রাজি হন। পরে ৫৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি হয়। পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তাজকির উজ জামান জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চালানো হয়। এ অভিযান জেলার অন্যান্য উপজেলাতেও পরিচালিত হচ্ছে। পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।