bangla news

গোল্ডেন হার্ভেস্টের রাইট শেয়ার অনুমোদন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০১ ৬:১৭:৪১ পিএম
গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লোগো

গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লোগো

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রাইট শেয়ার ছাড়ার অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

মঙ্গলবার (১ অক্টোবর) বিএসইসির ৬৯৮তম সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জানা যায়, গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো ৩আর: ৪ অনুপাতে অর্থাৎ ৪টি সাধারণ শেয়ারের বিপরীতে ৩টি রাইটের মাধ্যমে শেয়ারবাজারে ৮ কোটি ৯৯ লাখ ৩২ হাজার ৩৪২টি শেয়ার ছেড়ে ৮৯ কোটি ৯৩ লাখ ২৩ হাজার ৪২০ টাকা উত্তোলন করবে। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

রাইট শেয়ারের মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ ও আংশিক ব্যাংকঋণ পরিশোধ করবে।

রাইট শেয়ারের প্রতিবেদন অনুযায়ী ৩০ সেপ্টেম্বর ২০১৮ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৯৬ টাকা এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা।

প্রতিষ্ঠানটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
এসএমএকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-01 18:17:41