ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শিগগিরই সব ভিসা কার্ড থেকে টাকা যাবে বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
শিগগিরই সব ভিসা কার্ড থেকে টাকা যাবে বিকাশে চুক্তি সই অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতনরা

ঢাকা: শিগগিরই বিকাশের গ্রাহকরা সব ধরনের ভিসা কার্ড থেকে তাদের অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন।

এ লক্ষ্যে সোমবার (২৩ সেপ্টেম্বর) ভিসার সঙ্গে চুক্তি সই করেছে মোবাইলে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে বিকাশ জানায়, বাংলাদেশে ইস্যু করা ভিসার ডেবিট ও ক্রেডিট কার্ড থেকে বিকাশ অ্যাপের ‘অ্যাড মানি’ সেবার মাধ্যমে তার অ্যাকাউন্টে টাকা পাঠানোর সুবিধা পাবেন।

ফলে যে কোনো সময়, যে কোনো স্থান থেকে বিকাশ অ্যাপে লগইন করে ‘অ্যাড মানি’ অপশনে ভিসা কার্ডের তথ্য দিয়ে সহজেই এবং নিরাপদে অ্যাকাউন্টে টাকা যুক্ত করার সুযোগ তৈরি হবে।
 
ভিসা ও বিকাশের মধ্যে সংযোগ তৈরিতে প্রযুক্তিগত সহায়তা দেবে দেশের অন্যতম শীর্ষ বাণিজ্যিক ব্যাংক ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)।
 
ভিসার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টিআর রামাচন্দ্র, ইবিএলের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আলী রেজা ইফতেখার এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদির বিকাশ কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে স্বাক্ষরিত চুক্তি হস্তান্তর করেন। ভিসার সাউথ এশিয়ার বিজনেস ডেভেলপমেন্ট লিডার সৌম্য বসু, ইবিএলের হেড অব রিটেল অ্যান্ড এসএমই ব্যাংকিং এম খোরশেদ আনোয়ার এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
 
ভিসার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টিআর রামাচন্দ্র বলেন, বাংলাদেশে সহযোগিতার ক্ষেত্র আরও প্রসারিত করতে ভিসা প্রতিশ্রুতিবদ্ধ। বিকাশের সঙ্গে পার্টনারশিপ করতে পেরে আমরা গর্বিত। এই সেবায় আমাদের অগণিত গ্রাহক তাদের বিকাশ অ্যাকাউন্টে ভিসা কার্ড থেকে টাকা পাঠানোর সুবিধা পাবেন। মূল্য পরিশোধের ক্ষেত্রে মোবাইল পেমেন্টের গ্রহণযোগ্যতা বাড়ার প্রেক্ষাপটে ভিসা এদেশের ডিজিটাল পেমেন্টের অগ্রগামীদের সঙ্গে পার্টনারশিপ অব্যাহত রাখবে।
 
ইবিএলের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আলী রেজা ইফতেখার বলেন, বিকাশ ও ভিসার এই চুক্তি ডিজিটাল বাংলাদেশের জন্য এক অনন্য পদক্ষেপ, যা ক্যাশলেস পেমেন্টের ইকোসিস্টেম তৈরি করবে এবং কার্ড ব্যবহারকারীদের আরও বেশি জায়গায় পেমেন্টের অপশন তৈরি করবে।
 
বিকাশের সিইও কামাল কাদির বলেন, এই পার্টনারশিপ ভিসা ও বিকাশ উভয় প্রতিষ্ঠানের গ্রাহকদেরই আরও উন্নত সেবার অভিজ্ঞতা দেবে। সময় নিয়ে লাইনে দাঁড়িয়ে ক্রেডিট কার্ডের বিল পরিশোধের আর প্রয়োজন পড়বে না। এটি ভিসা ও ব্যাংকগুলোকে সাধারণ মানুষের জন্য আরও উদ্ভাবনী সেবা আনতে উদ্বুদ্ধ করবে, যা বিকাশের মাধ্যমে সাধারণের কাছে পৌঁছে যাবে।  
 
পরে ভিসা ক্রেডিট কার্ডের বিলও বিকাশের মাধ্যমে পরিশোধ করার সেবা চালু হবে। দেশে প্রথমবারের মতো চালু হতে যাওয়া এই সেবা মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের ক্রমবর্ধমান গ্রাহকদের ক্রেডিট কার্ডের বিল পেমেন্টে দ্রুত, নিরাপদ, ঝামেলামুক্ত এক অভিজ্ঞতা দেবে।
 
বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad