bangla news

ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৬:৩১:০১ পিএম
বাংলাদেশ ব্যাংকের লোগো

বাংলাদেশ ব্যাংকের লোগো

ঢাকা: ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরে ব্যক্তি মালিকানায় পরিচালিত ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাংকনোটের আদলে টোকেন ব্যবহার থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।      
 

রোববার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যক্তি মালিকানায় পরিচালিত কিছু হোটেল/রেস্তোরাঁ এবং শহরাঞ্চলের কাছাকাছি স্থাপিত বিভিন্ন বিনোদন পার্কে ব্যাংকনোটের আদলে বিভিন্ন মূল্যমানের খাবারের বিল/টোকেন, টিকিট ইত্যাদি ছাপিয়ে ব্যবহার করা হচ্ছে। টাকার আদলে এ ধরনের বিল/কুপন/টিকিট ব্যবহারের মাধ্যমে জনসাধারণ প্রতারিত হতে পারে এবং জালনোট প্রস্তুতকারী চক্রের প্রতারণা বৃদ্ধি পাবে। 

এছাড়া, ব্যাংকনোটের আদলে খাবারের মূল্য/বিল/কুপন/টিকিট প্রস্তুত ও ব্যবহার একটি দণ্ডনীয় অপরাধ। সুতরাং এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানগুলোকে বিশেষভাবে সতর্ক করা যাচ্ছে। 

এ বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে বর্ণিত কর্মকাণ্ড থেকে বিরত না হলে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে বাংলাদেশ ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়। 

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এসই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 18:31:01