ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
bangla news

জাতীয় সমবায় পুরস্কারের জুরি বোর্ডের সদস্য মার্কুজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৬:২১:৫২ পিএম
ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট বাবু মার্কুজ গমেজ।

ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট বাবু মার্কুজ গমেজ।

ঢাকা: জাতীয় সমবায় পুরস্কার কমিটির সদস্য হিসেবে মনোনয়ন পেয়েছেন ঢাকার খ্রিস্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের (ঢাকা ক্রেডিট) প্রেসিডেন্ট বাবু মার্কুজ গমেজ। এছাড়া উত্তর চরলক্ষ্যা প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেডের প্রেসিডেন্ট মো. নাজিম উদ্দিন হায়দারও এ সমিতির জুরি বোর্ডের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

গত ১১ সেপ্টেম্বর সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই মনোনয়নের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় সমবায় পুরস্কার কমিটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্ততিতে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে মন্ত্রণালয়ের উপসচিব (সমবায়, প্রশাসন) প্রফেসর ফারহানা হক জানান, জাতীয় সমবায় পুরস্কার নির্ধারণের যে কমিটি আছে, সেখানে বাবু মার্কুজ গমেজকে সদস্য করা হয়েছে। জাতীয় সমবায় পুরস্কারের জন্য সমবায় সমিতিগুলো যখন যাচাই-বাছাই করা হবে, তখন তিনি তার মূল্যবান মতামত দিবেন। আগামী দুই বছর এ দায়িত্ব পালন করবেন  ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট মার্কুজ।

জাতীয় সমবায় পুরস্কার কমিটির সদস্য হিসেবে মনোনয়ন পেয়ে বাবু মার্কুজ গমেজ বলেন, এটি ঢাকা ক্রেডিটের জন্য সম্মানের এবং বিরাট একটি অর্জন বলে মনে করি। আমি আমার দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবো।

২০১৮ সালের ২৫ নভেম্বর বাবু মার্কুজ গমেজ শ্রেষ্ঠ সমবায়ী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে স্বর্ণপদক ও সম্মাননা গ্রহণ করেন। তিনি গত দুই মেয়াদে ঢাকা ক্রেডিটের দায়িত্ব পালন করছেন।

ঢাকা ক্রেডিট ১৯৫৫ সালে পাইওনিয়ার সমবায় সমিতি হিসেবে প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে এই সমিতিতে ৭৫টি সঞ্চয়ী ও ঋণ প্রোডাক্টসহ নানা সামাজিক প্রকল্প সেবা রয়েছে। দেশের বৃহত্তম এই সমিতিতে ৪০ হাজার সদস্য রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এমএএম/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 18:21:52