ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘বাংলাদেশ বিনিয়োগবান্ধব উচ্চপ্রবৃদ্ধির দেশ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
‘বাংলাদেশ বিনিয়োগবান্ধব উচ্চপ্রবৃদ্ধির দেশ’ বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ বিনিয়োগবান্ধব উচ্চপ্রবৃদ্ধির দেশ বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (এমটব) প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে তিনি একথা বলেন। বিডার কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে মো. সিরাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের এই অগ্রযাত্রায় টেলিযোগাযোগখাতের গুরুত্ব অপরিসীম। আগামী পৃথিবী হবে তথ্য ও প্রযুক্তির। তাই টেলিযোগাযোগ খাতের উৎকর্ষতার ওপর গুরুত্ব বাড়াতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ বিনিয়োগবান্ধব উচ্চপ্রবৃদ্ধির দেশ, চলতি বছরে আমাদের জিডিপিতে প্রবৃদ্ধি হার প্রায় ৮ দশমিক ১৩ শতাংশ এবং ভবিষ্যতে তা আরও বাড়বে। বর্তমান বিশ্বের বিবেচনায় বাংলাদেশ নিরাপদ বিনিয়োগ এবং পুনঃবিনিয়োগের শ্রেষ্ঠ জায়গা।

এ সময় এমটব’র প্রতিনিধিদল জিডিপিতে টেলিকম অপারেটরদের অবদান তুলে ধরে বলেন, বাংলাদেশের এই অগ্রযাত্রায় এমটব সবসময় সঙ্গেই থাকবে। তারা সিম ট্যাক্স, লাইসেন্স ফি, ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ এবং ভবিষ্যতে ফাইভ-জি নেটওয়ার্ক স্থাপন পরিকল্পনাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।  

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।