bangla news

সিলেট চেম্বারের নির্বাচন ২১ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৮ ৮:১৭:২৬ পিএম
সংবাদ সম্মেলনে সিলেট চেম্বার অব কমার্স প্রশাসক আসাদ উদ্দিন ও নির্বাচনী বোর্ডের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে সিলেট চেম্বার অব কমার্স প্রশাসক আসাদ উদ্দিন ও নির্বাচনী বোর্ডের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

সিলেট: আর মাত্র দু’দিন পর ২১ সেপ্টেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ’র দ্বি-বার্ষিক নির্বাচন।

শনিবার নগরের ধোপাদীঘিরপাড় ইউনাইটেড কমিউনিটি সেন্টারে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে গণনার পর প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) চেম্বার কনফারেন্স হলে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান সিলেট চেম্বার অব কমার্স প্রশাসক আসাদ উদ্দিন ও নির্বাচনী বোর্ডের কর্মকর্তারা।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান বলেন, ২১ সেপ্টেম্বর অনুষ্ঠেয় নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাবসহ গোয়েন্দা শাখার সদস্যরা উপস্থিত থাকবেন। নির্বাচন পর্যবেক্ষণের জন্য আমরা সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট জেলা আইনজীবী সমিতি পেশাজীবী সংগঠনের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

তিনি বলেন, চার ক্যাটাগরিতে ২২টি পদে সর্বমোট প্রার্থী ৪১ জন। এরমধ্যে অর্ডিনারি শ্রেণীতে ২৪,  অ্যাসোসিয়েট শ্রেণীতে ১০ জন এবং ট্রেড গ্রুপে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া টাউন অ্যাসোসিয়েশন শ্রেণীতে একক প্রার্থী হিসেবে শমশের জামালকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচনে সিলেট চেম্বারের মোট ভোটার সংখ্যা ২ হাজার ৪৬৫ জন। তন্মধ্যে অর্ডিনারি ক্যাটাগরিতে ১ হাজার ৪১৩ জন, অ্যাসোসিয়েটে ১ হাজার ৪০ জন, ট্রেড গ্রুপ ১১ জন ও টাউন অ্যাসোসিয়েশন ১ জন।

ভোটারদের অবগতির জন্য নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান বলেন, প্রত্যেক ভোটার অর্ডিনারি শ্রেণীতে ১২টি ভোট, অ্যাসোসিয়েট শ্রেণীতে ৬টি এবং ট্রেড গ্রুপ শ্রেণীতে ৩টি করে ভোট অবশ্যই দেবে। নির্ধারিত সংখ্যার চাইতে ভোট বেশি বা কম হলে ব্যালট পেপার বাতিল বলে গণ্য হবে। সব প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, আসন্ন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে নির্বাচন বোর্ড ও আপিল বোর্ডের চেয়ারম্যান ও সদস্যরা অত্যন্ত পরিশ্রম করে যাচ্ছেন। আসন্ন নির্বাচনকে সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক করতে সিলেট চেম্বার অব কমার্সের সব সদস্যরা, স্থানীয় প্রশাসন, বিভিন্ন পেশাজীবী সংগঠন, আইন-শৃংঙ্খলা বাহিনী, মিডিয়ার প্রতিনিধিরা এবং সুশীল সমাজসহ সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন আপিল বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম শমিউল আলম, নির্বাচন বোর্ডের সদস্য অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, অ্যাডভোকেট মো. জুনেল আহমদ, আপিল বোর্ডের সদস্য অ্যাডভোকেট মো. রাজ উদ্দিন, হারুন আল রশিদ দীপু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-18 20:17:26