bangla news

বিনিয়োগ সেবার মান আরও বৃদ্ধি করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৮ ৮:০৫:০৮ পিএম
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যানসহ সদস্য এবং কর্মকর্তারা, ছবি: বাংলানিউজ

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যানসহ সদস্য এবং কর্মকর্তারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: টেকসই উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিনিয়োগ সেবার মান আরও বৃদ্ধি করতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিডার ৬০তম নির্বাহী পরিষদের সভায় তিনি এ কথা বলেন।

সিরাজুল বলেন, গত ১০ বছর ধরে প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণে ব্যাপক উন্নয়ন হয়েছে বাংলাদেশের। এই ধারা অব্যাহত রাখতে আমাদের সবাইকে এক সঙ্গে কাজ করে যেতে হবে।

তিনি বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিনিয়োগ সেবার মান বৃদ্ধির কোনো বিকল্প নেই। এসময় তিনি ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) সেবার মান আরও বৃদ্ধির ওপর জোর দেন। যার মাধ্যমে বিনিয়োগসেবা প্রত্যাশীরা অতি দ্রুত সেবা পাবেন।

সভায় ৫৯ সভার কার্যবিবরণী পর্যালোচনা এবং সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি নিয়ে আলোচনা হয়। এছাড়া রেমিটেন্স, রয়্যালিটি, টেকনিক্যাল নো-হাউ, আদার টেকনিক্যাল ফি, প্রত্যাবাসন প্রস্তাব নিয়েও আলোচনা করা হয়। একইসঙ্গে সভায় ২৩টি প্রস্তাব উপস্থাপন ও আলোচনা করা হয়।

গত ০৪ সেপ্টেম্বর বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পদে যোগদান করার পর সিরাজুল ইসলামের নেতৃত্বে এটিই প্রথম নির্বাহী পরিষদ সভা।

সভায় বিডার নির্বাহী পরিষদের সদস্য ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এসএমএকে/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-18 20:05:08