ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিজিটাল সেবা চালু করছে কোটস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
ডিজিটাল সেবা চালু করছে কোটস

ঢাকা: গ্রাহকদের সুবিধার্থে ডিজিটাল সেবা চালু করছে বিশ্বের সবচেয়ে বড় সুতা উৎপাদনকারী প্রতিষ্ঠান কোটস। এতে প্রতিষ্ঠানটি সমন্বিত প্রযুক্তির মাধ্যমে নতুন একটি ব্র্যান্ডের অধীনে সফটওয়্যার সল্যুশন সম্পর্কিত সব সেবা দিতে পারবে। ফলে গ্রাহকরা একইসঙ্গে পোশাক ও জুতাশিল্পের সেবা পাবেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে কোটসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মঙ্গলবার ও বুধবার (১৭ ও ১৮ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের পি আই অ্যাপারেলে ও ২৫ থেকে ২৮ সেপ্টেম্বর চীনের সাংহাইয়ের সিসমাতে অনুষ্ঠেয় দু’টি আন্তর্জাতিক বাণিজ্য অনুষ্ঠানে কোটস ডিজিটাল তার নতুন ব্র্যান্ড প্রদর্শন করবে।

কোটস ডিজিটাল কৃত্তিম বুদ্ধিমত্তা (এআই) ও বিগ ডেটার মতো সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে পোশাক ও জুতাশিল্পে সফটওয়্যার সল্যুশন সেবা দেবে। এর মাধ্যমেই বিশ্বব্যাপী কোটস ব্র্যান্ডটির অবদান, বিশ্বাসযোগ্যতা, আস্থা ও অভিজ্ঞতা আরও সুদৃঢ় হবে। গ্রাহকদের সুবিধার্থে সমন্বিত প্রযুক্তির মাধ্যমে একসঙ্গে অনেকগুলো সেবা নিশ্চিত করবে কোটস।

ধারবাহিক অগ্রগতির মাধ্যমে এ শিল্পে জিএসডি, ফাস্টরি অ্যাক্ট ও থ্রেডসলের মতো প্রতিষ্ঠান তৈরি করেছে কোটস। এগুলো দারুণভাবে সফলও হয়েছে।

কোটস ডিজিটালের ব্যবস্থাপনা পরিচালক কেইথ ফেনার বলেন, ‘সফটওয়্যার সল্যুশনের ক্ষেত্রে একটি চমকপ্রদ নতুন যুগের সূচনা করবে কোটস ডিজিটাল। একইসঙ্গে এ শিল্পের উন্নয়নে উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে নিজস্ব ভূমিকা রাখবে। আগামীতে আমরা উদ্ভাবিত প্রযুক্তির মাধ্যমে ভবিষ্যতের উন্নত ফ্যাশন শিল্পের বিকাশ, টেকসই পণ্য উৎপাদনসহ বিভিন্ন বিষয়ে কাজ করবো। ’

কোটস ডিজিটালের স্লোগান হচ্ছে ‘ট্রান্সফরম উইথ ইনটেলিজেন্স’ বা ‘বুদ্ধিমত্তার মাধ্যমে রূপান্তর’। পৃথিবীর ৬৫টিরও বেশি দেশে কোটস ডিজিটাল এ শিল্পের উন্নয়নে অবদান রাখছে। প্রতিষ্ঠানটির পাঁচ হাজারেরও বেশি খুচরা বিক্রেতা, উৎপাদনকারীসহ এ শিল্প সংশ্লিষ্টদের মাধ্যমে বিশ্বব্যাপী গ্রাহকদের সঙ্গে সু-সম্পর্ক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।