bangla news

পুঁজিবাজার উন্নয়নে আরও ট্যাক্স সুবিধা:এনবিআর চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৬ ৪:৫৫:৪১ পিএম
সভায় অর্থমন্ত্রীসহ অন্যরা

সভায় অর্থমন্ত্রীসহ অন্যরা

ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, পুঁজিবাজার উন্নয়নে প্রয়োজনে আরো ট্যাক্স সুবিধা দেওয়া হবে। এভাবে পুঁজিবাজার চলতে পারে না, এর উন্নয়ন করতেই হবে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর শেরে-বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে ‘পুঁজিবাজার উন্নয়নের লক্ষ্যে অংশীজনদের সঙ্গে মতবিনিময়’ সভা করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সভা শুরু হয় বেলা ১১টায়। সভা থেকে বের হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া একথা বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, ‘আমাদের বর্তমানে পুঁজিবাজারের যে অবস্থা, এভাবেতো চলতে দেওয়া যায় না। এর উন্নতি করতে হবে। আমি এখানে বলেছি, বর্তমানে আমরা যে ট্যাক্স সুবিধা দিয়েছি, তা যথেষ্ট ভালো। যেমন শেয়ার বিক্রি করার পরে যে ক্যাপিটাল গেইন (লাভ) হয়, ১০ টাকার শেয়ার কেউ ২০ টাকা দিয়ে কিনে ৩০ টাকা বিক্রি করলাম প্রতি শেয়ার। সেই হিসাবে এক হাজার শেয়ার বিক্রি করলে আমার ৩০ হাজার টাকা গেইন হয়। এই ৩০ হাজার টাকার ওপর কোনো ট্যাক্স নেই। আরও অনেক কিছু আছে, যেসব সুবিধা আমরা দিয়ে রেখেছি। যদি প্রয়োজন হয়, এর চেয়ে বেশি ট্যাক্স সুবিধা দেবো।’

এনবিআর চেয়ারম্যান বলেন, ‘সভায় দু’একটি বিষয়ে কথা-বার্তা হয়েছিল যে, বিদেশি যেসব প্রতিষ্ঠান আছে, তারা হয়তো চলে যাবে। আমি বলেছি, তারা কোনোভাবেই চলে যাবে না। প্রয়োজন হলে মধ্যস্থতা করে আমরা তাদেরকে রাখবো।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এনবিআর চেয়ারম্যান বলেন, এসব ক্ষেত্রে কিছু আইনগত বাধা আছে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমআইএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-16 16:55:41