bangla news

পুঁজিবাজারে কিছু মিসম্যাচ আছে: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৬ ২:৪৮:৫৩ পিএম
বৈঠকে অর্থমন্ত্রীসহ অন্যরা

বৈঠকে অর্থমন্ত্রীসহ অন্যরা

ঢাকা: দেশের আর্থিকখাত শক্তিশালী হলেও পুঁজিবাজার শক্তিশালী নয়, এখানে কিছু মিসম্যাচ আছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর শেরে-বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে ‘পুঁজিবাজার উন্নয়নের লক্ষ্যে অংশীজনদের সঙ্গে মতবিনিময়’ সভার শুরুতে এ মন্তব্য করেন অর্থমন্ত্রী। 

পুঁজিবাজারকে শক্তিশালী করার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, ‘পুঁজিবাজারে কিছু মিসম্যাচ আছে। তার অবসান ঘটিয়ে আমরা পুঁজিবাজারকে শক্তিশালী করবো। পুঁজিবাজারকে আমরা সুশাসন দেবো’।

অর্থমন্ত্রী বলেন, ‘এখানে আজ সবাইকে আশ্বস্ত করবো যে, আমরা পুঁজিবাজারকে সুশাসন দেবো এবং আমরা গর্ভন্যান্সে ভালো করবো। যেসব ত্রুটি-বিচ্যুতি আছে, মিসম্যাচ আছে, সেগুলো আমরা টেককেয়ার করবো। এভাবে পুঁজিবাজার আমাদের অর্থনৈতিকখাতে শক্তিশালীভাবে রূপান্তরিত হবে।’

মন্ত্রী বলেন, ‘পুঁজিবাজার প্রতিটি দেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ একটিখাত। অর্থনীতির গতিবেগ বোঝা যায় পুঁজিবাজারের গতিবেগ থেকে। একটি দেশের সামষ্টিক অর্থনীতি কতটা বাড়ল, কতটা কমল সবকিছুই নির্দেশ করে পুঁজিবাজার।’

বৈঠকে আরো উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান, ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের চেয়ারম্যান, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ারম্যান এবং সাধারণ বিমা করপোরেশনের চেয়ারম্যান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমআইএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-16 14:48:53