ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

২৮ কোম্পানি পুঁজিবাজারে না এলে সনদ বাতিল: অর্থমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৫ ৪:০০:৪২ পিএম
মতবিনিয় সভায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ অন্যরা

মতবিনিয় সভায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ অন্যরা

ঢাকা: দেশে জীবন বিমা ও সাধারণ মিলিয়ে মোট ৭৫টি বিমা কোম্পানি রয়েছে। এর মধ্যে ৪৭টি বিমা কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত। বাকি ২৮টি তালিকাভুক্ত না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী। 

আগামী তিনমাসের মধ্যে এসব কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত না হলে চার ধাপে সনদ বাতিল করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রোববার (১৫ সেপ্টেম্বর) শেরেবাংলা নগরে এনইসি সম্মেলনকক্ষে ‘বিমা প্রতিষ্ঠানগুলোর চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক, মুখ্য নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে মন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, একদেশে দুই আইন হতে পারে না। কেউ পুঁজিবাজারে থাকবে কেউ বাইরে থাকবে এটা হতে পারে না। আগামী অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর মাসের মধ্যেই পুঁজিবাজারের বাইরে থাকা ২৮ কোম্পানিকে অন্তর্ভুক্ত হতে হবে। অন্যথায় এদের লাইসেন্স বাতিল করা হবে। প্রথমে তাদের সাসপেন্ড করা হবে, এর পরে সাময়িক সনদ বাতিল, শেষ ধাপে স্থায়ীভাবে সনদ বাতিল করা হবে।

‘সরকার একটা উদ্দেশ্য সামনে নিয়ে লাইসেন্স দেয়। এই উদ্দেশ্য পূরণ না হলে লাইসেন্স বাতিল হবে এটাই স্বাভাবিক। বিমা কোম্পানিগুলো পুঁজিবাজারে এলে পুঁজিবাজার আরও শক্তিশালী হবে।’

এসময়  আরও উপস্থিত ছিলেন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, বিমা কোম্পানিগুলোর নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারি, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) সভাপতি শেখ কবির হোসেন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
এমআইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-15 16:00:42