ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ভরিতে স্বর্ণের দাম কমেছে ১১৬৬ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১০ ৮:২৩:৩৯ পিএম
স্বর্ণের গহনার ফাইল ফটো

স্বর্ণের গহনার ফাইল ফটো

ঢাকা:  একবছর পর স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমেছে। ২০১৮ সালের ৬ আগস্ট থেকে চলতি বছরের ২৬ আগস্ট পর্যন্ত ধারাবাহিকভাবে স্বর্ণের দাম বেড়েছে ১০ বার। এই কয়েক দফায় মোট দাম বেড়েছে ১০ হাজার ৫৫৬ টাকা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ জুয়েলারী সমিতি (বাজুস) অলংকার তৈরির এই ধাতুর দাম কমানোর ঘোষণা দিয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) নতুন এ দাম কার্যকর হবে। 

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২, ২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে।

২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৫৬ হাজার ৮৬২ টাকায়। মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৫৮ হাজার ২৮ টাকা ভরি।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৪ হাজার ৫২৯ টাকা। বর্তমানে এ মানের স্বর্ণের দাম রয়েছে ৫৫ হাজার ৬৯৫ টাকা।

১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণ কিনতে ক্রেতার লাগবে ৪৯ হাজার ৮৬৪ টাকা। বর্তমানে এ মানের স্বর্ণ ৫১ হাজার ৩০ টাকা ভরি বিক্রি হচ্ছে।

সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ২৯ হাজার ১৬০ টাকা। যা বাজারে এখন ৩০ হাজার ৩২৬ টাকায় বিক্রি হচ্ছে।

তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম। এক ভরি রূপা কিনতে ভোক্তাকে দিতে হবে ৯৩৩ টাকা।

সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা হ্রাস পাওয়ায় দেশের বাজারে দাম কমানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এসই/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   স্বর্ণ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-10 20:23:39