ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ছয়দিন পর ডিএসইর সূচক বাড়লো সামান্যই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১১
ছয়দিন পর ডিএসইর সূচক বাড়লো সামান্যই

ঢাকা: টানা ছয় কার্যদিবস দরপতনের পর সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাধারণ সূচক সামান্যই বেড়েছে। এদিন লেনদেন শেষে ডিএসইর সাধারণ সূচক বেড়েছে মাত্র ৩ পয়েন্ট।

তবে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে।

এদিন লেনদেনের প্রথম ২০ মিনিট সূচক পড়ে গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূচক বাড়তে থাকে। লেনদেনের শুরুতে ডিএসইর সাধারণ সূচক ছিল ৪ হাজার ৮৫০ পয়েন্ট। বেলা ১১টা ২০ মিনিটে একটানে সূচকের পতন হয়ে ডিএসইর সূচক ৪ হাজার ৮১৫ পয়েন্টে নেমে আসে। সাড়ে ১১টার দিকে বাজারে আবার ঊর্ধ্বমুখী হয়। বেলা ১১টা ৫০ মিনিটে ডিএসইর সাধারণ সূচক বেড়ে দাঁড়ায় ৪ হাজার ৮৭০ পয়েন্টে। পরবর্তীতে দুপুর ১টা ৩৫ মিনিট পর্যন্ত সূচক বাড়ে। দুপুর ১টা ৪০ মিনিট থেকে সূচক ফের কমতে থাকে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, সোমবার ডিএসইতে মোট ২৫৬টি প্রতিষ্ঠানের লেনদেন হয়। এর মধ্যে দাম বেড়েছে ১৬৯টির, কমেছে ৬৫টি এবং অপরিবর্তিত ছিল ২২টি প্রতিষ্ঠানের।

এদিন ডিএসইর সাধারণ সূচক ৩ পয়েন্ট বেড়ে স্থির হয়  ৪ হাজার ৮৪৯ পয়েন্টে। লেনদেন হয় মোট ১৯৭ কোটি টাকা। আগের কার্যদিবস রোববার লেনদেন হয়েছিল ২০৪ কোটি টাকা।

লেনদেনের ভিত্তিতে(টাকায়) ডিএসইর শীর্ষ ১০ প্রতিষ্ঠান ছিল- যমুনা অয়েল, বেক্সিমকো, ফুওয়াং সিরামিক, ইউনাইটেড এয়ার, উত্তরা ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, গ্রামীণফোন, ইউসিবিএল, তিতাস গ্যাস ও আফতাব অটো।

বাংলাদেশ সময়: ১৬৩২ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।