ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে কেন্দ্রীয় ব্যাংকের ঋণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৫ ১১:৫১:২৩ পিএম
বঙ্গবন্ধু হাইটেক সিটিতে কেন্দ্রীয় ব্যাংকের ঋণ

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে কেন্দ্রীয় ব্যাংকের ঋণ

ঢাকা: বঙ্গবন্ধু হাইটেক সিটির ৩ নম্বর ব্লকের আইসিটি অবকাঠামো উন্নয়নে বাংলাদেশ ব্যাংকের আইপিএফএফওও প্রকল্প থেকে দীর্ঘমেয়াদি ঋণ পেয়েছে বাংলাদেশ টেকনোসিটি লিমিটেড।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংক বাস্তবায়নাধীন ইনভেস্টমেন্ট প্রমোশন অ্যান্ড ফাইন্যান্সিং ফ্যাসিলিটি ওও (আইপিএফএফ ওও) প্রকল্পের অন-লেন্ডিং কম্পোনেন্টের আওতায় গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক সিটির ৩ নম্বর ব্লকের আইসিটি অবকাঠামো নির্মাণের জন্য বাংলাদেশ টেকনোসিটি লিমিটেডকে অর্থায়নের বিপরীতে প্রকল্পে অংশগ্রহণকারী পিএফআই ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড (বিআইএফএফএল) ও ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (আইআইডিএফসি) অনুকূলে মার্কিন ডলার ৫ মিলিয়ন এবং টাকা ৫১৪ দশমিক ৭৬ মিলিয়ন দীর্ঘমেয়াদি ঋণ দেওয়া হয়।

এতে আরও বলা হয়, বাংলাদেশ ব্যাংকের কনফারেন্স রুমে নির্বাহী পরিচালক ও আইপিএফএফ ওও প্রকল্পের প্রকল্প পরিচালক ড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ উপলক্ষে ফ্যাসিলিটি একসেসের চুক্তি সই হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (আইআইডিএফসি) ব্যবস্থাপনা পরিচালকরা, বিশ্বব্যাংকের প্রতিনিধি, বাংলাদেশ টেকনোসিটি লিমিটেডের চেয়ারম্যান এবং আইপিএফএফ ওও প্রকল্প, বাংলাদেশ টেকনোসিটি লিমিটেড ও পিএফআই’র সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে প্রযুক্তিখাতে বিনিয়োগ আকৃষ্ট করতে বাংলাদেশ টেকনোসিটি লিমিটেড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৯
এসই/এএটি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-05 23:51:23