bangla news

টানা পাঁচ কার্যদিবস সূচক পতন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৩ ৪:৫০:২৭ পিএম
ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: পুঁজিবাজারে সূচকের পতন অব্যাহত রয়েছে। টানা পাঁচ কার্যদিবসে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাধারণ সূচক ডিএসইএক্স ১৭১ পয়েন্ট ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৪৮৫ পয়েন্ট।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৭ পয়েন্টে। ডিএসইতে অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৬৭ ও ১৭৫৯ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৯টি কোম্পানির মধ্যে ১০৯ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৬৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ার দর।

এদিন ডিএসইতে ৩৯৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৮ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪৪২ কোটি টাকার।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ ১০ প্রতিষ্ঠান হলো-মুন্নু সিরামিক, মুন্নু জুট স্টাফলার্স, স্টাইল ক্রাফট, ইউনাইটেড পাওয়ার, গ্রামীণফোন, লিগ্যাসি ফুটওয়্যার, সিলকো ফার্মা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, বিকন ফার্মা এবং জেএমআই সিরিঞ্জ।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৩০৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭০টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। 

এদিন সিএসইতে ১৫ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে দেড় কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১৪ কোটি ২৭ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-03 16:50:27