bangla news

দেশের মিল-কারখানাগুলো আধুনিকায়ন করা হবে: শিল্পমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৮:৩৮:৩৬ পিএম
শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি: বাংলানিউজ

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আমাদের দেশের মিল কারখানাগুলো আধুনিকায়ন করা হবে। এই মিল কারখানাগুলো যেন বন্ধ না হয় এবং বিদেশিদের ওপর আমাদের নির্ভরশীল হতে না হয় সে ব্যবস্থা সরকার গ্রহণ করবে। 

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়ায় অবস্থিত রেনউইক অ্যান্ড যজ্ঞেশ্বর লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, কুষ্টিয়ার রেনউইক অ্যান্ড যজ্ঞেশ্বর লিমিটেড একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের মাধ্যমে সারাদেশের চিনিকলগুলোতে যন্ত্রাংশ সরবরাহ করা হয়ে থাকে। আমরা পরিকল্পনা করে টেকনিক্যালভাবে এই প্রতিষ্ঠানটি আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। 

মন্ত্রী বলেন, সম্মিলিত প্রচেষ্টায় চিনিশিল্পকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। কী কী কারণে চিনিশিল্পের লোকসান হচ্ছে তা খতিয়ে দেখতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল, শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হালিম, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সহিদুজ্জামান, কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন প্রমুখ। 

পরে মন্ত্রী কুষ্টিয়া চিনিকল পরিদর্শন করেন। 

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কুষ্টিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-01 20:38:36