ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চামড়া শিল্পনগরীতে ওয়াটার ফ্লো মিটার স্থাপন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
চামড়া শিল্পনগরীতে ওয়াটার ফ্লো মিটার স্থাপন শুরু বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশন লোগো

ঢাকা: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশন (বিসিক) চামড়া শিল্পনগরীর শিল্প ইউনিটগুলোতে অতিরিক্ত পানি ব্যবহার রোধে ওয়াটার ফ্লো মিটার স্থাপনের কাজ শুরু হয়েছে।

রোববার (২৫ আগস্ট) বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশন (বিসিক) অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, বিসিক চামড়া শিল্পনগরীর প্রকল্প পরিচালক  প্রকৌশলী জিতেন্দ্রনাথ পাল বলেন, চামড়া শিল্পনগরীর  চালু ১২৩টি শিল্প ইউনিটে বিসিকের নিজস্ব পাম্পের সাহায্যে পানি সরবারহ করা হয়।

কিছু কিছু শিল্প ইউনিট বিসিকের সরবরাহ করা পানি ছাড়াও তাদের নিজস্ব পাম্পের সাহায্যে প্রয়োজনের অতিরিক্ত পানি ব্যবহার করে। শিল্প ইউনিটগুলোতে প্রয়োজনের অতিরিক্ত পানির ব্যবহার রোধ করার জন্য ওয়াটার ফ্লো মিটার স্থাপন করা হচ্ছে।

তিনি বলেন, শিল্প ইউনিটগুলোতে পরিমিত পানি ব্যবহার করতে  হাইকোর্টের নির্দেশনা রয়েছে।

তিনি আরও বলেন, আগামী দু’এক দিনের মধ্যে যে সব শিল্প ইউনিট নিজস্ব পাম্পের সাহায্যে প্রয়োজনের অতিরিক্ত পানি ব্যবহার করে সেগুলোতে মিটার স্থাপনের কাজ শেষ হবে। যে শিল্প ইউনিটগুলোতে বিসিকের পাম্পের সাহায্যে পানি সরবারহ করা হয়, সেগুলোতে অতিরিক্ত পানি ব্যবহার রোধ করতে ইতোমধ্যে ওয়াটার ফ্লো মিটার  স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।