ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সিসিকের ৭৮৯ কোটি টাকার বাজেট ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ৩:৪৯:১০ পিএম
বাজেট ঘোষণা করছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, ছবি: বাংলানিউজ 

বাজেট ঘোষণা করছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, ছবি: বাংলানিউজ 

সিলেট: ২০১৯-২০ অর্থবছরের জন্য ৭৮৯ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার টাকার বাজেট ঘোষণা করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

রোববার (২৫ আগস্ট) দুপুরে নগরের একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বাজেট ঘোষণা করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। ঘোষিত বাজেটে এবার আয়ের সমপরিমাণ ব্যয় ধরা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮-১৯ অর্থবছরে সিসিকের বাজেট ছিল ৭৪৮ কোটি ৬৪ লাখ ৪০ হাজার টাকা। এবার বাজেটের আকার বেড়েছে ৪০ কোটি ৭৪ লাখ ৭ হাজার টাকা।

সংবাদ সম্মেলনে সিসিক মেয়র বলেন, নগরবাসীকে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী নগরের উন্নয়নে এ বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেট বাস্তবায়নো তিনি নগরবাসীর কাছে সহযোগিতা কামনা করেন। 

এবারের বাজেটে উল্লেখযোগ্য আয়ের খাতগুলো হলো- হোল্ডিং ট্যাক্সবাবদ ৪৪ কোটি ৮ লাখ ৮০ হাজার, স্থাবর সম্পত্তি হস্তান্তর করবাবদ ৮ কোটি, ইমারত নির্মাণ ও পুননির্মাণ করবাবদ ২ কোটি এবং পেশা ও ব্যবসাবাবদ কর ৬ কোটি ৫০ লাখ টাকা। 

এ ছাড়া বিজ্ঞাপন কর, মার্কেটের দোকান গ্রহীতার নাম পরিবর্তন ফি ও নবায়ন, ঠিকাদার তালিকাভুক্ত ও নবায়ন, বাস টার্মিনাল ও খেয়াঘাট ইজারা, সিসিকের সম্পত্তি ভাড়াসহ বিভিন্ন খাতে উল্লেখযোগ্য পরিমাণ আয় ধরা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এনইউ/এইচজে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 15:49:10