bangla news

বাগেরহাটে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২২ ১১:৩৯:০৩ এএম
ফিতা কেটে বৃক্ষমেলার উদ্বোধন করছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার। ছবি: বাংলানিউজ

ফিতা কেটে বৃক্ষমেলার উদ্বোধন করছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে শহরের স্বাধীনতা উদ্যানে এ মেলার উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার। 

এসময় উপস্থিত ছিলেন- বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মো. মোজাম্মেল হোসেন, বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আফজাল, বাগেরহাট কৃষি সম্প্রাসরণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আফতাব উদ্দিন, সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহমুদুল হাসান, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ আরও অনেকে।

এর আগে স্বাধীনতা উদ্যানের সামনে থেকে একটি র‌্যালি বের হয় হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। 

র‌্যালিতে জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক সংগঠনের নেতাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।

পরে অতিথিরা স্বাধীনতা উদ্যানের অভ্যন্তরে মেলায় আসা গাছের চারার স্টল ঘুরে দেখেন। 

জেলা প্রশাসকের বাস ভবনের সামনে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করেন উপ-মন্ত্রীসহ অতিথিরা। 

২২ আগস্ট শুরু হওয়া এ মেলা ২৯ আগস্ট বিকেলে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বাগেরহাট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-22 11:39:03