ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ ড. জামালউদ্দিন আহমেদ

ঢাকা: অর্থনীতিবিদ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ এফসিএ রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন।

মঙ্গলবার (২০ আগস্ট) অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে ব্যাংকের পর্ষদে পাঠিয়ে তিন বছরের জন্য জামালউদ্দিনকে নিয়োগ দেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।  

তবে মঙ্গলবার প্রজ্ঞাপন জারির পরপরই জামাল উদ্দিন জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন বলে বুধবার ( ২১ আগস্ট) বাংলানিউজকে জানিয়েছেন।

 

এর আগে ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি সাবেক অর্থ ও বাণিজ্য সচিব হেদায়েতুল্লাহ আল মামুনকে চেয়ারম্যান নিয়োগ দিয়ে অর্থমন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করলেও তা গ্রহণ করেনি জনতা ব্যাংকের পর্ষদ। দু’দিন পরে ২৮ ফেব্রুয়ারি নতুন চেয়ারম্যান লূনা শামসুদ্দোহাকে নিয়োগ দেয় সরকার।  

ড. জামালউদ্দিন বলেন, আমাকে চেয়ারম্যান নিয়োগ দেওয়ার পরেই আমি বাংলাদেশ ব্যাংকের পর্ষদ থেকে পদত্যাগ করে জনতা ব্যাংকে যোগদান করেছি। মঙ্গলবার থেকেই আমি তিন বছরের জন্য চেয়ারম্যানের দায়িত্ব পালন করবো। একই সঙ্গে কীভাবে ব্যাংকটির খেলাপি ঋণ কমিয়ে আনা যায় তা নিয়ে পর্ষদ সদস্য ও এমডির সঙ্গে আলোচনা করবো।  

এর আগে তিনি জনতা ব্যাংকের পরিচালকের দায়িত্ব পালন করেছেন।  

সংশ্লিষ্টরা বলছেন, গতবছর সাবেক সচিব হেদায়েতুল্লাহ আল মামুনকে নিয়োগ দেওয়ার পর দু’দিন পরে লূনা শামসুদ্দোহাকে নিয়োগ দেওয়া হয়। কোনো কারণে জটিলতা তৈরি হওয়ার আগেই জামাল উদ্দিন আহমেদ যোগদান করেছেন।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯ 
এসই/জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।