ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সোনালী ব্যাংকের এমডি হলেন আতাউর রহমান প্রধান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
সোনালী ব্যাংকের এমডি হলেন আতাউর রহমান প্রধান আতাউর রহমান প্রধান

ঢাকা: রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আতাউর রহমান প্রধানকে তিন বছরের জন্য সোনালী ব্যাংকের এমডি নিয়োগ করেছে সরকার। 

মঙ্গলবার (২০ আগস্ট) আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব মোহাম্মদ আবদুল আওয়াল স্বাক্ষরিত এক আদেশ সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে।  

এতে বলা হয়েছে, রূপালী ব্যাংকের এমডি ও সিইও মো. আতাউর রহমান প্রধানকে তিন বছরের জন্য সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আরও তিন বছরের জন্য মো. আতাউর রহমান প্রধানকে নিয়োগ দেওয়া হলো। গত তিন বছর তিনি সাফল্যের সঙ্গে রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।  

তিনি এর আগে প্রবাসী কল্যাণ ব্যাংক ও সোনালী ব্যাংক ইউকে লিমিটেডের প্রধান নির্বাহী হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৪ সালে সোনালী ব্যাংকে ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট হিসেবে কর্মজীবন শুরু করেন। ব্যাংকিং কর্মকাণ্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সঙ্গেও সম্পৃক্ত।  

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পৃথিবীর বিভিন্ন দেশে প্রশিক্ষণ ও ব্যাংকিং সেমিনারে অংশ নিয়েছেন। লালমনিরহাটের পাটগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।  

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।