ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

কক্সবাজারে আইবিবিএলের পল্লী উন্নয়ন প্রকল্পের সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৮ ৭:২৫:০৬ পিএম
সম্মেলনে আইবিবিএলের কর্মকর্তারা।

সম্মেলনে আইবিবিএলের কর্মকর্তারা।

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (আইবিবিএল) কক্সবাজার ও রামু শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্রপ্রধান ও সহকারী কেন্দ্র প্রধানদের দ্বি-বার্ষিক সম্মেলন ১৬ আগস্ট স্থানীয় এক মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৮ আগস্ট) ব্যাংক থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মাহবুব উল আলমের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের ডিরেক্টর ডা. তানভীর আহমেদ, প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর, এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রুরাল ডেভেলপমেন্ট ডিভিশনপ্রধান এম. জুবায়ের আজম হেলালী।

স্বাগত বক্তব্য রাখেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোনপ্রধান জি. এম. মোহাম্মদ গিয়াস উদ্দীন কাদের।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. নাজমুল হাসান বলেন, ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ প্রকল্প ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে দেশের দরিদ্র জনগোষ্ঠীকে স্বাবলম্বী করা ও তাদের আর্থিক সক্ষমতা বৃদ্ধির জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি ক্ষুদ্র বিনিয়োগের পাশাপাশি শিক্ষার হার বৃদ্ধি ও স্বাস্থ্যের উপর জনসচেতনতা বিষয়ে গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে মো. মাহবুব উল আলম বলেন, পল্লী উন্নয়ন প্রকল্প ইসলামী ব্যাংকের একটি কল্যাণমূলক প্রকল্প। দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সামগ্রিক উন্নয়ন সাধনের জন্য ইসলামী ব্যাংক এ প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছে। ব্যাংকের এই প্রকল্প দেশের ২২ হাজার গ্রামে বিস্তৃত, এর সদস্য সংখ্যা প্রায় সাড়ে ১১ লাখ।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
এসই/এএটি     

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-18 19:25:06