ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

সরকার নির্ধারিত দামে চামড়া কিনছে না ব্যবসায়ীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ১২:১৫:০২ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

নীলফামারী: সরকার নির্ধারিত দামে চামড়া কিনছে না ব্যবসায়ীরা। প্রতি পিস গরুর চামড়ার দাম গতবারের চেয়ে চার থেকে ৫শ’ টাকা কমে বিক্রি হচ্ছে। তাদের অযুহাত, কাঁচা চামড়া কেনার পর প্রক্রিয়া করতে যে খরচ হবে তাতে সরকারের দামই পড়ে যাবে। রফতানি কমে যাওয়ায় কম দামে কিনেও শঙ্কায় চামড়া ব্যবসায়ীরা।

নীলফামারীর সৈয়দপুর উপজেলার মৌসুমী ব্যবসায়ী এরশাদ আলী, সাবেদ আলী ও রহমত বিভিন্ন এলাকা থেকে চামড়া কিনে শহরে এনেছেন বিক্রির জন্য। কিন্তু দাম শুনে হতাশ তারা। জানান, কেনা দামের চেয়েও কম বলছেন বড় ব্যবসায়ীরা।

এরশাদের মতো অনেক মৌসুমী ব্যবসায়ী চামড়া নিয়ে এসেছেন নীলফামারীর সৈয়দপুর আড়তে। আবার অনেকে একটু ভালো দামের আশায় নিজেই চামড়া নিয়ে হাজির হন। তাদের অভিযোগ, সিন্ডিকেট করে নিয়ন্ত্রণ করা হচ্ছে বাজার। দেওয়া হচ্ছে না সরকার নির্ধারিত দাম। 

তারা জানান, গতবছরের তুলনায় বাজারে ক্রেতাও কম। তবে সিন্ডিকেটের অভিযোগ অস্বীকার করেছেন সৈয়দপুর শহরের বড় ব্যবসায়ীরা। 

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী বাংলানিউজকে বলেন, আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের চামড়ার চাহিদা কমেছে, তাই পড়ে গেছে দাম। এবার গরুর চামড়া ২শ’ থেকে ৫শ’ টাকা, ছাগল ও খাসির চামড়া প্রতি পিস বিক্রি হচ্ছে ১০ থেকে ৫০ টাকায়।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নীলফামারী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-13 12:15:02