bangla news

ঈদে বেনাপোল-পেট্রাপোল বন্দরের কার্যক্রম ৬ দিন বন্ধ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১১ ২:০৭:১৩ পিএম
বেনাপোল বন্দরের ফাইল ছবি

বেনাপোল বন্দরের ফাইল ছবি

বেনাপোল(যশোর): ঈদুল আজহা উপলক্ষে দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে টানা ছয়দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে এ সময় দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

এদিকে ছুটির মধ্যে যাতে বন্দরে কোনোরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (১১ আগস্ট) দুপুরে বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (প্রশাসন) মো. আব্দুল জলিল ঈদ ছুটি ও বাড়তি নিরাপত্তার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন। তিনি বলেন, ১১ আগস্ট থেকে বাণিজ্য বন্ধ থাকছে। ১৭ আগস্ট ফের এপথে বাণিজ্য শুরু হবে। তবে বন্ধের মধ্যে সরকারি ছুটি ছাড়া অন্যান্য দিন অফিস খোলা থাকবে। এসময় ব্যবসায়ীরা চাইলে পণ্য খালাস নিতে পারবেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম বিল্লাহ বাংলানিউজকে বলেন, এপথে বাণিজ্য বন্ধ থাকলেও দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে। 

বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ছুটির মধ্যে বন্দর ও এ এলাকায় বাণিজ্যের সঙ্গে জড়িত সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর ওপর পুলিশের নজরদারি থাকবে।

জানা যায়, বর্তমানে এপথে ভারতের সঙ্গে সপ্তাহে ৬ দিনে ২৪ ঘণ্টা বাণিজ্য শুরু হয়েছে। ব্যবসায়ীরা বাণিজ্যিক স্বার্থে এ ধরনের পদক্ষেপ বাংলাদেশ সরকারের বড় সফলতা বলে মনে করছেন।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বেনাপোল ঈদুল আজহা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-11 14:07:13